শালিখায় জেঁকে বসেছে শীত

0

শহিদুজ্জামান চাঁদ, শালিখা (মাগুরা) ॥ শালিখায় জেঁকে বসেছে শীত। এ কারণে গ্রামে বেড়েছে ঠান্ডাজনিত রোগ। এদিকে ঘন কুয়াশা আর শীতল বাতাস বৃদ্ধি পাওয়ায় কদর বেড়েছে গরম কাপড়ের। শীত বাড়ার সঙ্গে সঙ্গে উপজেলা সদর আড়পাড়াসহ বিভিন্ন বাজারের ফুটপাত থেকে শুরু করে অভিজাত শপিং মলে ক্রেতাদের ভিড় বেড়েছে।
উপজেলা সদরের আড়পাড়া নিক্সন মার্কেটের গরম কাপড়ের দোকানগুলোতে ব্যাপক ভিড় চোখে পড়ার মতো। শুধু নিম্নবিত্ত নয় মধ্যবিত্ত ক্রেতারাও ঝুঁকছেন এসব দোকানে। বিক্রেতারা জানান, শীতের কাপড়ের মধ্যে জ্যাকেট, সোয়েটার, চাঁদর, লং কোর্ট, মাফলার, হাত মোজা ও পা মোজা বিক্রি করেন তারা। ক্রেতাদেরও চাহিদা রয়েছে এসব কাপড়ে। ফুটপাতে সর্বনিম্ন ১০০ থেকে সর্বোচ্চ ৫শ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে হরেক রকমের গরম পোশাক।
শনিবার উপজেলা সদর আড়পাড়া নিক্সন মার্কেটের দোকানি সোহেল মোল্যা বলেন, আমাদের এলাকায় এই শীতে পুরনো গরম কাপড়ের বেশ কদর রয়েছে । একটি জ্যাকেট বিক্রি হচ্ছে ১ হাজার থেকে ২ হাজার টাকা পর্যন্ত। কাজিরাইল গ্রামের রবিউল ইসলাম নামের এক ক্রেতা বলেন, এ বছর ফসল একটু ভালো হয়নি। যে কারণে নতুন কাপড় ক্রয় করতে পারছিনা।
শালিখা ৫০ শয্যা হাসপাতালের ডা. সাইমুন নিছা বলেন, এ সময়ে আমাদের এখানে প্রচুর শীতজনিত রোগি ভর্তি হচ্ছে। তার মধ্যে শিশু ও বয়স্ক রোগির সংখ্যা বেশি। এরা বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। এর মধ্যে শিশুরা ডায়রিয়া ও নিউমোনিয়ায় আত্রান্ত হচ্ছে ৷

Lab Scan