শার্শার নারী মাদক ব্যবসায়ীর ৫ বছরের কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় লালবানু নামে এক নারীকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও পাঁচ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই মামলার অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাশ দেওয়া হয়েছে। বুধবার অতিরিক্ত দায়রা জজ ফারজানা ইয়াসমিন এই রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি মো. আসাদুজ্জামান।
সাজাপ্রাপ্ত লালবানু শার্শা উপজেলার পুটখালি গ্রামের কাশেমের মেয়ে। অপরদিকে খালাশপ্রাপ্তরা হলেন, ইমরান শরীফ ও শেখ মাসুদ রানা।
মামলা সূত্রে জানা গেছে,২০১৪ সালের ১৩ মার্চ যশোরের ডিবি পুলিশের তৎকালীন এসআই আবুল খায়ের মোল্লা যশোর বেনাপোল-সড়কের দরগা ফিলিং স্টেশনের সামনে যাত্রীবাহী একটি বাসে তল্লাশি চালান। এ সময় তিনি বাসের ভেতর থেকে আড়াই শ পিস ইয়াবা ট্যাবলেটসহ লালবানুকে আটক করেন। পরে লালবানুর স্বীকারোক্তিতে যশোর শহরের দড়াটানা থেকে শেখ মাসুদ রানাকে আটক করে ডিবি পুলিশ। এ ঘটনায় আটক লালবানু ও শেখ মাসুদ রানাসহ ইমরান শরীফ নামে অপর একজনকে পলাতক দেখিয়ে কোতয়ালি থানায় মামলা করা হয়। এই মামলায় আসামি লালবানুর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক তাকে উল্লিখিত সাজা প্রদান করেন। এছাড়া অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাশ দিয়েছেন বিচারক।

 

Lab Scan