শবেবরাতের রাতে কারবালাসহ বিভিন্ন স্থানে ৩ জন ছুরিকাহত

0

স্টাফ রিপোর্টার॥ শবেবরাতের রাতে যশোরে তিনজন ছুরিকাহত হয়েছেন। অন্যান্য ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন। আহত ৫ জনকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গত শুক্রবার (শবেবরাতের) রাত পৌনে ১০টার দিকে যশোর শহরের কারবালা কবরস্থান মসজিদের সামনে শত শত লোকজনের ভেতর সন্ত্রাসীরা বিপ্লব ওরফে মোল্যা বিশ্বাস (১৮) নামে এক যুবক ছুরিকাহত হয়েছে। বিপ্লব জানিয়েছেন, শবেবরাতের রাতে কারবালা মসজিদে নামাজ পড়ে তিনি সামনে আমতলায় এসে দাঁড়ায়। তখন খোলাডাঙ্গা এলাকার শাওন, আশাসহ ৮/১১ জন এসে তার উপর অতর্কিত হামলা চালায় এবং ছুরিকাঘাত করা ঘটনাস্থলে উপস্থিত মুসল্লিগণ প্রান্তকে আটক করে পুলিশের হাতে সোর্দ করে এবং বিপ্লব ওরফে মোল্যা বিশ্বাসকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠিয়ে দেন। বিপ্লবের বাড়ি যশোর শরতলীর খোলাডাঙ্গা এলাকায়। তার অভিযোগ, বড় ভাই খোকন মাটি ভরাটের ব্যবসা করেন। ব্যবসায় জনি নামে অপর একজন বাধা সৃষ্টি করে। বিপ্লব খোকনের পক্ষ নেয়ার কারণে জানির লোকজন তাকে ছুরিকাঘাত করেছে। জনগণের হাতে আটক প্রান্ত খোলাডাঙ্গার মিন্টুর পুত্র। সে কোতয়ালি থানা হেফাজতে রয়েছে।
অপরদিকে, রাত সাড়ে ৯টার দিকে চৌগাছা উপজেলার পীতম্বরপুর গ্রামে ধর্মসভা স্থলে ইউসুফ আলী (২২) নামে এক কলেজ ছাত্র ছুরিকাহত হয়েছেন। ইউসুফ আলী চৌগাছা সরকারি ডিগ্রি কলেজের সমাজকর্ম (সম্মান) প্রথম বর্ষের ছাত্র। এদিন রাতে পীতম্বরপুরে ধর্মসভা চলছিল। ইউসুফ আলী ধর্মসভায় গেলে একদল সন্ত্রাসী ছুরিকাঘাত করলে তিনি আহত হন। ইউসুফ আলী চৌগাছার হুদোফতেপুর গ্রামের আব্দুর রহমান মন্ডলের পুত্র। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাত ৯টার দিকে ঝিকরগাছা উপজেলার শ্রামপুর গ্রামে সোহেল রানা (২৬) ও সুমন হোসেন (১৭) নামে দু’যুবক আহত হয়েছেন। সোহেল রানা ওই গ্রামের মৃত রবিউল ইসলামের পুত্র। জাহাঙ্গীর আলমের পুত্র সুমন হোসেন।
সোহেল রানা জানিয়েছেন, তার পিতা মৃত রবিউল ইসলামের রুহের মাগফিরাত কামনায় মিলাদের জিলেপি কেনার জন্যে তারা ইজিবাইকযোগে ঝিকরগাছা বাজারে যাচ্ছিলেন। শ্রামপুর সরকারি প্রাইমারী স্কুলের সামনে পৌঁছালে একই গ্রামের মেম্বর সুমন কিবরিয়াসহ ৭/৮ জন গতিরোধ করে বাইক থেকে নামিয়ে নিয়ে যায়। এরপর সোহেল রানাকে তারা ছুরিকাঘাত করে এবং সুমনকে রড দিয়ে বেদম প্রহার করলে আহত হন। এছাড়া বাঘারপাড়া উপজেলার গাইদগাছি গ্রামে চোরদের হামলায় নাজিমুদ্দিন (৪৩) নামে এক ব্যক্তি আহত হয়েছেন।

Lab Scan