শনিবার থেকে বিএনপির ৪৮ ঘণ্টার হরতাল

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ডাকে ‘ডামি নির্বাচন বজর্ন ও অহসযোগ আন্দোলন’র অংশ হিসেবে আগামীকাল শনিবার থেকে দেশব্যাপী শুরু হচ্ছে ৪৮ ঘণ্টার হরতাল। শনিবার সকাল ৬টা থেকে শুরু হয়ে হরতাল চলবে সোমবার সকাল ৬টা পর্যন্ত।
সন্ধ্যায় হরতালের সমর্থনে যশোরে যুবদল ও স্বেচ্ছাসেবক দল মশাল মিছিল করে। মিছিলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত উপস্থিত ছিলেন। এছাড়া যশোর নগর বিএনপি বিভিন্ন স্থানে মশাল মিছিল করে। যশোর-বেনাপোল মহাসড়কে সদর উপজেলা বিএনপি, যশোর-খুলনা মহাসড়কে জেলা ছাত্রদল, যশোর-নড়াইল সড়কে সদর উপজেলা স্বেচ্ছাসেবকদল মশাল মিছিল করে।
ঝিকরগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক মোর্তজা এলাহি টিপুর নেতৃত্বে উপজেলা সদরে ও শার্শা উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবুল হাসান জহিরের নেতৃত্বে নাভারণ বাজারে দলীয় নেতা-কর্মীরা হরতালের সমর্থনে মশাল মিছিল করেন। এদিকে চৌগাছা উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এম এ সালাম ও মাসুদুল হাসানের নেতৃত্বে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ পাশাপোল ইউনিয়নে গণসংযোগ ও প্রচারপ্রত্র বিলি করেন। চৌগাছা উপজেলা ও পৌর যুবদল, ছাত্রদল হরতালের সমর্থনে মশাল মিছিল করে। মনিরামপুর উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবকদল পৃথকভাবে হরতালের সমর্থনে মশাল মিছিল করে। যশোর সদর উপজেলার রামনগর ইউনিয়ন বিএনপি মুড়লী পূর্ব পাড়ায় গণসংযোগ ও প্রচারপত্র বিলি করে।
স্টাফ রিপোর্টার,মনিরামপুর(যশোর) জানান, শনিবার বিকেলে যশোরের মনিরামপুরের রোহিতা বাজারে বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ করা হয়।
মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন থানা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন। সভাপতিত্ব করেন রোহিতা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মিজানুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর বিএনপির আহ্বায়ক খায়রুল ইসলাম, থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক খান শফিয়ার রহমান, ফারুক হোসেন, ফিরোজ হোসেন, খেদাপাড়া ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক আজিবর রহমান, আসাদুজ্জামান আসাদ, থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক আইয়ুব আলী, মাসুদ পারভেজ রুবেল, থানা ছাত্রদলের আহ্বায়ক ওলিয়ার রহমান, ইমরান হোসেন, কামরুজ্জামান, সাঈদ হাসান অমি, হানিফা আরমান প্রমুখ।
কালীগঞ্জ ( ঝিনাইদহ ) সংবাদদাতা জানান, কেন্দ্র ঘোষিত ৪৮ ঘন্টা হরতালের সমর্থনে কালীগঞ্জ উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল করেছে। শুক্রবার দুপুর ১২ টার দিকে বিএনপির সিনিয়র যুগ্মআহ্বায়ক হামিদুল ইসলাম হামিদের নেতৃত্বে শহরের হাট চাদনির সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে হাসপাতাল মোড়ে এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে উপজেলা ও পৌর বিএনপি ,যুবদল ,ছাত্রদল,স্বেচ্ছাসেবকদলের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয় ।
মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে কালীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্মআহ্বায়ক হামিদুল ইসলাম হামিদ বলেন ,এক তরফা ডামি নির্বাচন করে সরকার তার পতন ঠেকাতে পারবে না। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে চলমান আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটানো হবে ।এ সময় তিনি ডামি ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনে সামিল হতে নেতাকর্মীদের নির্দেশনা দেন।

Lab Scan