লেখার মানোন্নয়নে সহায়তা করবে গুগল ডকস

    0

    লোকসমাজ ডেস্ক॥ লেখার মানোন্নয়নেও পরামর্শ দেবে গুগল। এর আগেও ডক ফাইলে লেখার সুবিধার্থে ব্যবহারকারীদের বিভিন্ন সুবিধা দিয়ে আসছে গুগল। এর মধ্যে গ্রামার সাজেশন, স্পেলিংসহ বেশকিছু ফিচার রয়েছে।
    এক ব্লগপোস্টে মোর অ্যাসিস্টিভ রাইটিং সাজেশনস ইন গুগল ডকস নামে ফিচারটি চালুর বিষয়ে গুগলও তথ্য প্রকাশ করেছে। ব্লগপোস্টের তথ্যানুযায়ী, ডক ফাইলে কোনো আর্টিকেল লেখার সুবিধার্থে বিস্তৃত পরামর্শ সুবিধা যুক্ত করেছে সার্চ ইঞ্জিন জায়ান্টটি।
    নতুন সংযোজনের অংশ হিসেবে গুগল ডকস এখন থেকে শব্দের বিকল্প নির্ধারণের জন্য অ্যাকটিভ ভয়েস, বাক্যকে আরো সংক্ষিপ্তভাবে গঠন করা, আরো সমৃদ্ধ ভাষা ব্যবহার নিশ্চিতের পাশাপাশি অপ্রয়োজনীয় শব্দ পরিহারে সাজেশন দেবে। এখন থেকে ব্যবহারকারীদের সতর্ক করতে গুগল ডকস সাজেশনগুলোকে বেগুনি রঙ দিয়ে আন্ডারলাইন করে দেবে।
    ব্লগপোস্টের তথ্যানুযায়ী, প্রতিষ্ঠানটি বর্তমানে বিজনেস স্ট্যান্ডার্ড, বিজনেস প্লাস, এন্টারপ্রাইজ স্ট্যান্ডার্ড ও এন্টারপ্রাইজ প্লাসের সাবস্ক্রাইবারদের জন্য নতুন টোন ও স্টাইল ফিচার চালুতে কাজ করছে। অন্যদিকে বিজনেস স্ট্যান্ডার্ড, বিজনেস প্লাস, এন্টারপ্রাইজ স্ট্যান্ডার্ড, এন্টারপ্রাইজ প্লাস, এডুকেশন ফান্ডামেন্টালস, এডুকেশস স্ট্যান্ডার্ড, এডুকেশন প্লাস, টিচিং অ্যান্ড লার্নিং আপের জন্য ওয়ার্ড ওয়ার্নিংয়ের ফিচারটি চালু থাকবে।

    Lab Scan