লিগ আয়োজনে ঢাকায় জরুরি ভিত্তিতে মাঠ খুঁজছে বাফুফে

0

লোকসমাজ ডেস্ক॥ একদিন আগেই যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপির সঙ্গে আলোচনা করে বাফুফে সিদ্ধান্ত দিয়েছে আগস্টের প্রথম সপ্তাহের মধ্যে তারা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সব খেলা শেষ করবে।কিন্তু প্রিমিয়ার লিগের দুটি ভেন্যু লকডাউন এলাকার মধ্যে পড়ায় এবং মোহামেডানের প্রধান কোচ ও ১২ ফুটবলার করোনা আক্রান্ত হওয়ায় লিগ শুরু নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।
এ সব বিষয় নিয়েই মঙ্গলবার জরুরি সভা করেছে বাফুফের প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির আওতাধীন বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২০-২১ সম্পর্কিত উপ কমিটি। সেখানে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। হয়েছে বিকল্প মাঠ খোঁজার সিদ্ধান্ত।
লিগ কমিটি ধরেই নিয়েছে লকডাউন চলাকালীন মুন্সিগঞ্জ, গাজীপুরে খেলা সম্ভব না। এমন কি কুমিল্লায় লকডাউন না দিলেও নারায়ণগঞ্জে লকডাউন থাকায় সেখানে দলগুলোর যাওয়া-আসা নিয়েও তৈরি হতে পারে সমস্যা।
যে কারণে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পাশাপাশি ঢাকায় আরও দুটি মাঠ জরুরী ভিত্তিতে খুঁজছে বাফুফে। বাংলাদেশ আর্মি স্টেডিয়াম এবং মোহাম্মদপুর ফিজিক্যাল এডুকেশন কলেজ মাঠ বাফুফের টেকনিক্যাল টিম পরিদর্শন করবে। খেলা আয়োজনের মতো হলে এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমতি পেলে এই দুই মাঠে লিগের খেলা হতে পারে।
টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম গাজীপুরের মধ্যে হলেও এটা ঢাকার কাছাকাছি। প্রশাসনের সঙ্গে আলোচনা করে এখানে খেলা চালিয়ে নেয়া যায় কি না, সে চেষ্টা করবে বাফুফে। এসব আলোচনা সেরে তার সারপত্র উপস্থাপন করা হবে বুধবার বিকেলে ৪টার সভায়। তখন সিদ্ধান্ত হবে লিগের খেলা কোথায় কোথায় হবে।

Lab Scan