‘লালফিতার দৌরাত্ম্যে কাবু হয়ে পড়েছি’

0

লোকসমাজ ডেস্ক॥ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, চিনিকলগুলো এখন আর লাভজনক নয়, এটা সত্য। কিন্তু শ্রমিকেরা বেকার হয়ে পড়েছেন। তাদের অনেক বেতন বকেয়া। চিনিকলের এসব জায়গায় অন্য অনেক কিছু হতে পারে। যেখানে শ্রমিকদের কর্মসংস্থান হবে। কিন্তু এসব বলতে গিয়ে আমি হয়রান হয়ে পড়েছি। লালফিতার দৌরাত্ম্যে আমি নিজেও কাবু হয়ে পড়েছি।
শনিবার রংপুর আরডিআরএসের বেগম রোকেয়া মিলনায়তনে ‘জাতীয় উন্নয়নে অঙ্গীকার’ শীর্ষক এক সংলাপে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। সংলাপের আয়োজন করে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) ও সুশাসনের জন্য নাগরিকের (সুজন)।
এতে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী ও রংপুর-৪ আসনের সাংসদ টিপু মুনশি।
মন্ত্রী বলেন, ভোটের আগে প্রতিটি রাজনৈতিক দল ইশতেহার দেয়। সেই অঙ্গীকারগুলো বাস্তবায়ন করতে হবে। অনেক ক্ষেত্রে বাস্তবায়ন হলেও সদিচ্ছা থাকা সত্ত্বেও অনেক ক্ষেত্রে পারা যায়নি। তবে আমরা এখনো চেষ্টা করে যাচ্ছি।
তিনি বলেন, কুড়িগ্রামের চিলমারী বন্দর চালু হয়েছে। সেখানে কাস্টমস পোর্ট হয়েছে। কুড়িগ্রামে কৃষি বিশ্ববিদ্যালয় হবে। এখানকার অর্থনৈতিক কর্মকাণ্ড বদলে যাবে। তিস্তা নদীর মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের সঙ্গে চুক্তি হয়েছে। আশা করছি এটিও শুরু হয়ে যাবে। পঞ্চগড়ের উৎপাদিত চা বিশ্বমানের হয়ে উঠেছে। এই চা উৎপাদন এখন রংপুর, নীলফামারী, লালমনিরহাট জেলাতেও ছড়িয়ে পড়েছে। এটি একটি আশার খবর।

Lab Scan