র‌্যাবের হাতে আটক চৌগাছা পৌর কাউন্সিলর মোস্তফাকে নিয়ে চলছে আলোচনা সমালোচনা

0

স্টাফ রিপোর্টার ॥ র‌্যাবের হাতে আটক চৌগাছার পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফাকে নিয়ে পৌরসভাসহ গোটা উপজেলায় চলছে ব্যাপক আলোচনা ও সমালোচনা। ভিআইপি ইস্টাইলের জীবনযাপন নিয়ে এখন অনেকেই প্রশ্ন তুলছেন। তার আটকের ঘটনা নিয়ে রবিবার পৌরসভায় জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। অপারদিকে পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বহিস্কার হবে কিনা সে বিষয়ে কমিটির পক্ষ থেকে উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দকে জানানো হয়েছে।
পৌরসভার একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, গোলাম মোস্তফা এলাকায় চোর, ডাকাত সিন্ডিকেটের গডফাদার বলে পরিচিত। সংসদ সদস্যের সাথে গভীর সম্পর্ক থাকার সুবাদে তাঁর নাম ভাঙ্গিয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালায়। এলাকায় তার বিরুদ্ধে চাঁদাবাজিরও অভিযোগ রয়েছে। অপরাধ জগতকে নিয়ন্ত্রন করার জন্য তিনি এলাকায় গড়ে তুলেছেন সন্ত্রাসী বাহিনী। তার ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না বলেও জানান অনেকে।
কাউন্সিলর গোলাম মোস্তফা র‌্যাবের হাতে আটকের পর গতকাল রবিবার বিকালে পৌরসভায় জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় এ ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়। একই সাথে পৌরসভা ও চৌগাছা উপজেলার সম্মানহানিকর বিষয় বলেও উল্লেখ করা হয়। এ বিষয়ে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামীলীগ নেতা আতিয়ার রহমান জানান, সভায় কাউন্সিলর মোস্তফাকে নিয়ে আলোচনা হয়েছে। তিনি বলেন গত দুই দিনে লজ্জায় আমি বাজারে বেরোতে পারিনি। অপরাধী হলে অবশ্যই শাস্তি হওয়া উচিত বলে আমি মনে করি। জরুরী সভার বিষয়ে পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল জানান, যে খবরটি আমরা জেনেছি তা সত্যি দুঃখজনক। জনপ্রতিনিধি হিসাবে এমন ঘটনার সাথে যুক্ত হওয়া মোটেও ঠিক না। তিনি বলেন এই ঘটনায় আমরা পৌরসভায় বসেছিলাম। পৌর ম্যানুয়াল অনুযায়ী বিষয়টি কর্তৃপক্ষের নিকট অবহিত করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে।
অপরদিকে পৌর আওয়ামীলীগের দলীয় সাংগঠনিক পদ থেকে গোলাম মোস্তফার বহিস্কারের গুঞ্জন চলছে বলে দলীয় একাধিক সূত্র জানিয়েছে। পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মুজিদ জানান, উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দকে বিষয়টি জানানো হয়েছে। কি সিদ্ধান্ত নেবে সেটা আলোচনার বিষয়। এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেদি মাসুদ চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি জানান, ইতোমধ্যে পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দের নির্দেশ দেয়া হয়েছে। দ্রুতই বহিস্কারের সিদ্ধান্ত নেয়া হবে। গত ১৮ ফেব্রুয়ারি শুক্রবার র‌্যাব-৬ সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানাধীন বাইগুনি গ্রামস্থ হারুন-অর রশিদ ডিগ্রি কলেজের দক্ষিণ পাশে মেইন পাকা সড়ক থেকে ডিবি পরিচয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে পৌর কাউন্সিলর গোলাম মোস্তফাসহ ৫ জনকে আটক করে। এ ঘটনায় পাটকেলঘাটা থানায় শনিবার মামলা হয়েছে। মামলা নং-৮, তারিখ-১৯-০২-২০২২ ইং।

Lab Scan