রিমান্ড শেষে কারাগারে বিএনপির ৪ নেতা

0

লোকসমাজ ডেস্ক॥ রিমান্ড শেষে বিএনপির চার নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার পৃথক আদালত এসব আদেশ দেন।
পুলিশ হত্যা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও দলটির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম।
গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষে পুলিশ সদস্য আমিরুলের মৃত্যু হয়। এ ঘটনায় ২৯ অক্টোবর পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে হত্যা মামলা করে। পরে গত ৩ নভেম্বর আমীর খসরু ও স্বপনকে গ্রেফতার করে পুলিশ।
এ ছাড়া বিচারপতির বাসভবনে হামলার মামলায় রিমান্ড শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী। গত ৫ নভেম্বর রাতে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার বোনের বাসা থেকে তাকে আটক করা হয়।
একই দিনে বাস পোড়ানোর মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী। মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে ৪ নভেম্বর শনিবার ভোরে রাজধানীর একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

Lab Scan