রামপালে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ,সার বিতরণ

0

রামপাল (বাগেরহাট) সংবাদদাতা ॥ রামপাল উপজেলায় প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী হাবিুন নাহার এমপি। শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ৯ টায় উপজেলা কৃষি অফিসের হলরুমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ওয়ালিউল ইসলামের সভাপতিত্বে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা মিলি, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার জি. এম অলিউল ইসলাম, প্রেস ক্লাব রামপাল এর সভাপতি এম. এ. সবুর রানা, সাধারণ সম্পাদক সুজন মজুমদার ও উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ। এ সময় উপকারভোগী কৃষক কৃষাণীরা উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ওয়ালিউল ইসলাম বলেন, এ বছর উপজেলার দশ ইউনিয়নে মোট ২৩০ জন কৃষককে বিভিন্ন ক্যাটাগরিতে জন প্রতি গম ২০ কেজি করে ১০ জনকে, ভূট্টা ০২ কেজি করে ২০ জনকে, সরিষা ০১ কেজি করে ৯০ জনকে, সূর্যমুখি ০১ কেজি করে ১০০ জনকে ও খেসারি ০৮ কেজি করে ১০ জন প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনা কর্মসূচির বীজ এবং রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়।

 

Lab Scan