রঙ্গনা হেরাথ ও অ্যাশওয়েল প্রিন্স যুক্ত হলেন বাংলাদেশ ক্রিকেটে

0

লোকসমাজ ডেস্ক॥ শ্রীলঙ্কার সাবেক স্পিনার রঙ্গনা হেরাথ ও দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্সকে বাংলাদেশ জাতীয় দলের স্পিন ও ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।আসন্ন জিম্বাবুয়ে সফরেই দুজন দলের সঙ্গে কাজ করবেন। দুজন পৃথক দলের সঙ্গে জিম্বাবুয়েতে যোগ দেবেন।হেরাথকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দিলেও প্রিন্স শুধুমাত্র জিম্বাবুয়ে সিরিজে দায়িত্ব পালন করবেন।
৪৩ বছর বয়সী হেরাথ ২০১৮ সালে ক্রিকেটকে বিদায় বলেন। ৯৩ টেস্ট খেলা এই ক্রিকেটার ৪৩৩ উইকেট নিয়ে অবসরে গেছেন। ৭১ ওয়ানডে খেলে উইকেট পেয়েছেন ৭১টি। ২০১৪ সালে বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন হেরাথ। ১৭ টি-টোয়েন্টিতে তার উইকেট ১৮টি। প্রথম শ্রেণির ক্রিকেটেও তার রেকর্ড ঈর্ষণীয়। ২৭০ ম্যাচে পেয়েছেন ১০৮০ উইকেট।
দুই দশক আন্তর্জাতিক ক্রিকেট দাপিয়ে বেড়ানোর পর কোচিংয়ে মনোযোগী হন তিনি। আইসিসি ও শ্রীলঙ্কা ক্রিকেটের লেভেল থ্রি অধ্যায় শেষ করেছেন। বিশেষত প্রশিক্ষণ নিয়েছেন স্পিন বোলিং করেছে।
হেরাথ ড্যানিয়েল ভেট্টরির জায়গায় দায়িত্ব গ্রহণ করছেন। ভেট্টরি নিউ জিল্যান্ড সফরের পর বাংলাদেশের দায়িত্ব ছাড়েন। এরপর শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের স্পিন কোচের দায়িত্ব সামলান স্থানীয় কোচ সোহেল ইসলাম।
অ্যাশওয়েল প্রিন্স দক্ষিণ আফ্রিকার হয়ে তিন ফরম্যাটে ১১৯ ম্যাচ খেলেছেন। ৪৪ বছর বয়সি প্রিন্সও কোচিং লেভেলের থ্রি শেষ করেছেন। এর আগে দক্ষিণ আফ্রিকার এ দলের ব্যাটিং পরামর্শক এবং অন্তবর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। জন লুইসের জায়গায় যুক্ত হলেন প্রিন্স। শ্রীলঙ্কা সিরিজের পর ইংলিশ কোচের সঙ্গে চুক্তি বাড়ায়নি বিসিবি।

Lab Scan