যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে মামলা শিক্ষকের বিরুদ্ধে

0

স্টাফ রিপোর্টার ॥ সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ ঢাকার মিরপুর শাখার ইংরেজি বিষয়ের শিক্ষক হাসিবুল ইসলামের বিরুদ্ধে স্ত্রীকে শারীরিক নির্যাতন ও যৌতুক দাবির অভিযোগ উঠেছে। বিয়ের সাড়ে চার মাস পর এ ঘটনায় বৃহস্পতিবার যশোরের আদালতে মামলা করেছেন তার স্ত্রী সাদিয়া আক্তার ¯িœগ্ধা। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি আমলে নিয়ে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন ।
অভিযুক্ত শিক্ষক হাসিবুল ইসলাম মাদারীপুর সদরের হুগলী এলাকার মৃত আরজ আলী মোল্লার ছেলে। অপরদিকে মামলার বাদী সাদিয়া আক্তার ¯িœগ্ধা যশোর সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের বাচ্চু তালুকদারের মেয়ে।
সাদিয়া আক্তার ¯িœগ্ধার অভিযোগ, তিনি ক্যান্টনমেন্ট কলেজের ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী। চলতি বছরের ৩ এপ্রিল ৫ লাখ টাকা দেনমোহরে হাসিবুল ইসলামের সাথে তার বিয়ে হয়। বিয়ের পর চাকরির কথা বলে তার পিতার কাছ থেকে দেড় লাখ টাকা নেন হাসিবুল ইসলাম। কিন্তু বিয়ের কিছুদিন পার হতেই ফের ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে সাদিয়া আক্তার ¯িœগ্ধাকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন তার স্বামী। গত ১৩ জুন থেকে ১৫ জুন পর্যন্ত তিনদিন তাকে প্রচ- মারপিট করা হয়। মারপিটের কারণে সাদিয়া আক্তার ¯িœগ্ধার চোখ ও কান মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়। চোখের অবস্থা এমনই খারাপ হয় যে, তাকে চিকিৎসা নিতে হয়েছে। এরপর ২০ জুন ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে মারপিট করে সাদিয়া আক্তার ¯িœগ্ধাকে যশোরে পিতার বাড়িতে রেখে যান হাসিবুল ইসলাম। পিতার বাড়িতে এসেও তাকে চিকিৎসা নিতে হয়েছে। পরে বিষয়টি মীমাংসার জন্য হাসিবুল ইসলামকে যশোরে শ্বশুরবাড়িতে ডেকে আনা হয়। কিন্তু ঘরোয়া শালিসে হাসিবুল ইসলাম ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে অনড় থাকেন। যৌতুক না পেলে তিনি স্ত্রীকে আর নিবেন না বলে জানিয়ে দেন। এ কারণে কোনো উপায় না পেয়ে সাদিয়া আক্তার ¯িœগ্ধা আদালতের আশ্রয় নিয়েছেন।

Lab Scan