যেকোনো পরিস্থিতিতে ভোট দিতে বললেন মওদুদ

যেকোনো পরিস্থিতিতে আগামী ৩০ ডিসেম্বর দেশের ভোটারদের ঐক্যবদ্ধ হয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। মওদুদ আহমদ বলেন, ‘আমি ভোটারদের বলতে চাই, এখন আপনাদের সময়। আপনারা শপথ নেন যে, আপনারা আপনাদের ভোট দেবেন। এটি শুধু বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের লড়াই নয়, এটি দেশের ১০ কোটি ভোটারের লড়াই।’
শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে আদর্শ নাগরিক আন্দোলন ও জাতীয় নাগরিক আন্দোলন আয়োজিত এক সেমিনারে মওদুদ এসব কথা বলেন। মওদুদ আহমদ বলেন, ‘আমি সব ভোটারের প্রতি আহ্বান জানাচ্ছি যে, খালেদা জিয়াকে মুক্ত করার এবং বর্তমান সরকারের নিপীড়ন থেকে মুক্তি পাওয়ার এটি শেষ সুযোগ।’ বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দেশজুড়ে ‘ধানের শীষের’ সমর্থনে ব্যাপক গণজাগরণ সৃষ্টি হয়েছে। জনগণ তাদের ভোট দিতে পারলে ক্ষমতাসীন দল এটি মোকাবিলা করতে পারবে না।
দলের নেতাকর্মীদের উদ্দেশে মওদুদ বলেন, ‘আমাদের ভোটারদের বোঝানো উচিত যে, তারা যেন সব বাধা-বিপত্তি ও হুমকি উপেক্ষা করে অবশ্যই ভোটকেন্দ্রে যায়। যদি সরকার কোনো বাধা সৃষ্টি করে, তবে আমাদের অবশ্যই শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ ছাড়া অন্য কোনো বিকল্প নেই।’ সে জন্য বিএনপির নেতাকর্মীদের হতাশ না হয়ে জনগণকে ভোটকেন্দ্রে আনার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আহ্বান জানান মওদুদ। তিনি আরো বলেন, ‘আমি জনগণের সঙ্গে যোগাযোগ রাখতে এবং নির্বাচনে জয়লাভ করার জন্য তাদের সংগঠিত করার জন্য সবার প্রতি আহ্বান জানাচ্ছি। জনগণ আমাদের সঙ্গে আছে, তাই এবার আমাদের হারার কোনো সুযোগ নেই।’ মওদুদ আহমদ বলেন, জনগণ ভোটের মাধ্যমে বর্তমান সরকারের ‘অপকর্মের’ উপযুক্ত জবাব দেওয়ার জন্য প্রস্তুত।

ভাগ