যশোর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বিএনপি নেতা নুরুল ইসলামের ইন্তিকাল # অনিন্দ্য ইসলাম অমিত ও নার্গিস বেগমের শোক

0

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযোদ্ধা সংসদ যশোর জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার ও জেলা বিএনপির সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার সকাল ৭টার দিকে তিনি যশোর শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।


জানাজা শেষে মুক্তিযোদ্ধা নুুরুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয় তার নিজ গ্রাম সদর উপজেলার লেবুতলা ইউনিয়নের এনায়েতপুরে। এদিন বাদজোহর মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে মরদেহ যশোর কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে আসা হয়। সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় জেলা ও নগর বিএনপির পক্ষ থেকে তার কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর রেজিস্ট্রি অফিস জামে মসজিদ প্রাঙ্গণে মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।


জানাজায় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সবুর মণ্ডল, নগর বিএনপির আহ্বায়ক সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাজী আনিছুর রহমান মুকুল, রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাবেক সম্পাদক মণ্ডলীর সদস্য এহসানুল হক সেতু, মুক্তিযোদ্ধা সংসদ যশোর জেলা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার এএইচএম মুযহারুল ইসলাম মন্টু, জেলা জাসদের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. রবিউল আলম, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, নজরুল ইসলাম, কাজী আব্দুস সবুর হেলাল, আব্দুর রাজ্জাক, মশিয়ার রহমান, ওহিদুজ্জামান, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মকবুল হোসেন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক কবির হোসেন বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম প্রমুখ। জানাজার আগে মুক্তিযোদ্ধা নুুরুল ইসলামের পুত্র পাভেল পাশা বক্তব্য রাখেন। জানাজা শেষে তাকে কারবালা কবরস্থানে দাফন করা হয়। জেলা বিএনপির জ্যেষ্ঠ নেতা নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। বিবৃতিতে নেতৃদ্বয় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকাহত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। অনুরূপ শোক জানিয়েছেন, জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. রবিউল আলম।

Lab Scan