যশোর বোর্ডে সিবিএ নির্বাচন দোয়াত কলম প্রতীক জয়ী

0

 

স্টাফ রিপোর্টার॥ যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের কর্মচারীদের সংগঠন সিবিএ নির্ধারণী নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে যশোর শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়ন(২১২১) দোয়াত কলম প্রতীক নিয়ে জয় লাভ করেছে। নিয়ম অনুয়ায়ী ওই ইউনিয়নই আগামী দু বছরের জন্যে ৭ সদস্যের সিবিএ (যৌথ দরকষাকষি প্রতিনিধি) গঠন করবে।
সোমবার সকাল ১০টা থেকে বোর্ডে সিবিএ নির্ধারণী ভোট গ্রহণ শুরু হয়। মোট ৮৮ জন ভোটার বেলা ১২টার মধ্যেই তাদের ভোট প্রদান শেষ করেন। তবে ভোট ১০টা থেকে ২টা পর্যন্ত থাকায় গণনা বেলা ২টার পরে হয়। নির্বাচনে বোর্ডের দুটি ট্রেড ইউনিয়ন দুটি প্রতীকে অংশ নেয়। দোয়াত কলম ছাড়া অন্য ইউনিয়নটি হলো হরিণ প্রতীকের যশোর শিক্ষা বোর্ড এমপ্লয়িজ ইউনিয়ন(২১২৭)। শতভাগ ভোট পড়ায় উভয় ইউনিয়নই স্বস্তি প্রকাশ করে। ভোটের মাঠ ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। তবে ভোটের আগে কিছু কিছু ঘটনাকে কেউ কেউ অভিযোগ আকারে তুলতে চেষ্টা করলেও দৃশ্যত এর কোনো প্রভাব পড়েনি। যদিও একটি পক্ষের দাবি এই ভোটের পিছনে অনেক লম্বা হাত ও প্রভাব কাজ করেছে। কোনো কোনো ভোটারের মতে জেলার দুই জন প্রভাবশালী জনপ্রতিনিধি এই দুই ইউনিয়নের পিছনে রয়েছেন। তাদের ইমেজেও কিছু ভোটার প্রভাবিত হয়েছেন।
যাইহোক, বেলা আড়াইটার দিকে শিক্ষাবোর্ড চেয়ারম্যান আনুষ্ঠানিকভাবে ভোটে ফলাফল ঘোষণা করেন। ফলাফল অনুযায়ী দোয়াত কলম ৫৫ ভোট পেয়ে জয় লাভ করে এবং হরিণ প্রতীক ৩৩ ভোট পায়। ফলাফল পাওয়ার পর দুটি দলই দুটি দলকে অভিনন্দন জানায়। তারা এক সাথে কাজ করার প্রত্যয়ও ঘোষণা করে।

Lab Scan