যশোর বিমানবন্দর স্কুলের শিক্ষকের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে বিমানবন্দর মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষকের কুরুচিপূর্ণ বক্তব্যে তুলকালাম কা- শুরু হয়েছে। সোমবার (১০ জুলাই) এ ঘটনার সাথে জড়িত ওই শিক্ষকের বহিষ্কার দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী এবং অভিভাবকরা অংশ নেন।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শফিকুজ্জামান ম্যানেজিং কমিটির শিক্ষক প্রতিনিধি। তিনি দীর্ঘদিন ধরে সহকর্মী শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার ও শারীরিকভাবে লাঞ্ছিত করে আসছেন। গ্রুপিং করে বিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করেছেন। অনেক শিক্ষকের এমপিওভুক্তিতে বাধা সৃষ্টি করেছেন। তার কারণে অনেক ভালো শিক্ষক বিদ্যালয় ছাড়তে বাধ্য হয়েছেন বলে অভিযোগ করা হয়। পাশাপাশি স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানের বাইরে রাজনীতিতে সম্পৃক্ত করার চেষ্টা করছেন বলেও অভিযোগ করা হয়।
সম্প্রতি তিনি ফোনে সহকারী শিক্ষক তাসলিমা খাতুন, অ্যালভিনা আক্তার ও সহকারী প্রধান শিক্ষক ঝর্ণা আক্তারকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। এ মন্তব্যের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বিষয়টি জানার পর ক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধন করেন। মানববন্ধন থেকে অভিযুক্ত শিক্ষক শফিকুজ্জামানের বহিষ্কার দাবি করা হয়।
মানববন্ধনে স্কুলের সাবেক শিক্ষার্থী শরিফুল ইসলাম মনা, ফয়সাল ইসলাম, আলমগীর হোসেন, সিন্টু মিয়া, মোছা. হেনা খাতুন প্রমুখ বক্তব্য দেন।
এ বিষয়ে যশোর বিমানবন্দর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ কুমার হালদার বলেন, সহকারী শিক্ষক শফিকুজ্জামানের কুরুচিপূর্ণ বক্তব্য ও তার বিরুদ্ধে মানববন্ধনের বিষয়টি আমরা অবগত। স্কুলের গভর্নিং বডির সভাপতি দেশের বাইরে আছেন। তিনি দেশে ফিরলে আলোচনা করে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।
তবে অভিযুক্ত শিক্ষক মো. শফিকুজ্জামানের বক্তব্য নেওয়ার চেষ্টা করলে তার মোবাইল
ফোনটি বন্ধ থাকায় সম্ভব হয়নি।

 

Lab Scan