যশোর নগর বিএনপির সম্মেলন আজ : সর্বত্র উৎসব আমেজ

0

স্টাফ রিপোটার ॥ আজ শনিবার যশোর নগর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন,বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে সম্মেলনের উদ্বোধন করবেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। সম্মেলনের স্থান জেলা পরিষদ মিলনায়তন সেজেছে বর্নিল সাজে। ব্যানার ফেস্টুন প্ল্যাকার্ডে ছেঁয়ে গেছে।
যশোর নগর বিএনপির আজকের সম্মেলনকে ঘিরে দলীয় নেতা কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। নগরের প্রতিটি ওয়ার্ডের পাড়া মহল্লায় নেতা কর্মীদের মাঝে উৎসব আমেজ লক্ষ্য করা গেছে। তারা বলছেন, দীর্ঘ এক যুগের অধিক সময় ধরে শাসক দলের সীমাহীন নির্যাতন নিপীড়নের মধ্যেও কর্মী থেকে শুরু করে একজন ভক্তও দলের আর্দশ থেকে বিচ্যুত হন নি এটা তারই বহিঃপ্রকাশ। নির্যাতন নিপীড়নের মধ্য দিয়ে দল পূর্বের চেয়ে অনেক বেশি শক্তিশালী। দলের প্রতিটি নেতাকর্মীদের মাঝে রয়েছে ইস্পাত কঠিন ঐক্য। তারা বলছেন, আজকের সম্মেলন থেকে তৃনমূলের কর্মীদের রায়ে যে নেতৃত্ব নির্বাচন করা হবে, সেই নেতৃত্ব মেনে পূর্বের ন্যায়, আগামী দিনেও দল সঠিত পথে পরিচালিত হবে। এখানে নেতৃত্ব নিয়ে পূর্বেও দলীয় নেতাকর্মীদের মাঝে কোন, বিভেদ কিংবা বিভাজান ছিল না। আজকের সম্মেলন থেকে যে নেতৃত্ব নির্বাচিত হবে তা নিয়েও কোন প্রকার বিভেদ-বিভাজন থাকবে না। এই ভোটার বিহীন অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে দল আগামী দিন যে আন্দোলন কর্মসুচির ডাক দেবে, সকলে ঐক্যবদ্ধভাবে রাজপথে থেকে সেই সকল কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে এই সরকারের পতন নিশ্চিত করবেন।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে, উপস্থিত থাকবেন, বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু ও যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন। সম্মেলনে সভাপতিত্ব করবেন,নগর বিএনপির আহ্বায়ক মারুফুল ইসলাম।

Lab Scan