যশোর ও শালিখায় সড়ক দুর্ঘটনায় আহত ৩০

স্টাফ রিপোর্টার ॥ যশোরের ঝিকরগাছা, অভয়নগর ও মাগুরার শালিখায় পৃথক সড়ক দুর্ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের ভেতর একজনকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। গতকাল দুপুরে এসব দুর্ঘটনা ঘটে। আহতদের ভেতর ৮ জনকে গুরুতর অবস্থায় যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছেন- ঝিকরগাছা উপজেলার নাভারণ জামতলা এলাকার আব্দুল মজিদ বিশ্বাসের পুত্র শুকুর আলী (৩৫), বারোপানি গ্রামের গোলাম রসুল (৬২), সদর উপজেলার মঠবাড়ি গ্রামের আয়নাল হোসেনের পুত্র মো. মিলন (২৫), মাগুরার শালিখা উপজেলার তলখড়ি গ্রামের শংকর কুমার শীলের পুত্র সাধন শীল (২০), ধনেশ্বর গ্রামের গোষ্ঠ গোপালের পুত্র গৌতম বিশ্বাস (৩৫), আজিবা গ্রামের মধু বিশ্বাস (২৫), ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বাদুরগাছা গ্রামের আব্দুল মান্নানের পুত্র মো. শাহিন (২৫) ও নড়াইল সদর উপজেলার পোলইডাঙ্গা গ্রামের কলিম শেখের পুত্র শারুখ শেখ (২১)।
আহতদের সূত্রে জানা গেছে, গতকাল দুপুর ২টার দিকে যশোর থেকে একটি বাস যাত্রী নিয়ে বেনাপোল যাচ্ছিল। পথে যশোর-বেনাপোল সড়কের বেনেয়ালী খৃষ্টানপাড়ার সামনে বাসের চাকা খুলে যায়। এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। তখন বাসটি রাস্তার পাশে থাকা একটি রেন্টি গাছের সাথে ধাক্কাক লাগে এবং বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে চালক শুকুর আলীসহ ২৫ জন যাত্রী কমবেশি আহত হন। পরে আহতদের ঝিকরগাছা ও যশোর ২৫০ শয্যা হাসপাতলে নেয়া হয়। আহতদের ভেতর চালক শুকুর আলী ও গোলাম রসুলের অবস্থা গুরুতর। শুকুর আলীর হাত-পা ভেঙে গেছে। আহত অন্যান্যরা চলতি পথে যে যার মতো নিজ এলাকায় চলে গেছেন। একই সময় যশোর-খুলনা মহাসড়কের ভাঙ্গাগেটে চলন্ত বাসের ধাক্কায় কলেজ ছাত্র মো. মিলন গুরুতর আহত হয়েছেন। আত্মীয় বাড়ি থেকে ফেরার পথে বাসে উঠার সময় পেছন থেকে আরও একটি বাস এসে ধাক্কা দিলে তিনি আহত হন। মিলন যশোর আমদাবাদ কলেজের এইচএসসি’র ছাত্র। তার অবস্থা আশঙ্কাজনক।
এর আগে দুপুর ১২টার দিকে শালিখা উপজেলার মানিকনগর ব্রিজের কাছে মোটরসাইকেল ও আলমসাধুর সংঘর্ষে ৪ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে মধু বিশ্বাস নামে একজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় আহত সাধন শীল, গৌতম বিশ্বাস ও শাহিন যশোরে চিকিৎসাধীন রয়েছেন। শাহিন আলম সাধু চালক । চিংড়া বাজার থেকে কালীগঞ্জ যাওয়ার পথে বিপরীতমুখী মোটরসাইকলের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া নড়াইলের পোলাইডাঙ্গা গ্রামে টলির নিচে চাপা পড়ে শারুখ শেখ আহত হয়।

ভাগ