যশোরে হেরোইনের মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে হেরোইনের মামলায় পলাশ ডোম নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রোববার স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক এই রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত আসামি পলাশ ডোম মাগুরা শহরের স্টেডিয়ামপাড়ার মৃত অনিল ডোমের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন স্পেশাল পিপি অ্যাড. সাজ্জাদ মোস্তফা রাজা।
মামলার বিবরণে জানা গেছে, ২০২২ সালের ১৪ সেপ্টেম্বর গভীর রাতে বেনাপোলের বিজিবি সদস্যরা গোপন সংসাদের ভিত্তিতে সাদীপুর প্রাইমারি স্কুলের সামনে অভিযান চালান। এ সময় সেখান থেকে চোরাইপথে ভারত থেকে আসা পলাশ ডোমকে তারা আটক করেন। পরে তার কাছ থেকে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় বিজিবির নায়েক সুবেদার জয়নাল আবেদিন মাদক নিয়ন্ত্রণ আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে পুলিশের এসআই আবুল কালাম আজাদ একই বছরের ১৫ অক্টোবর আসামি পলাশ ডোমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।
ওই মামলায় আসামি পলাশ ডোমের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে উল্লিখিত সাজা প্রদান করেন। সাজাপ্রাপ্ত পলাশ ডোম জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক রয়েছেন।

 

Lab Scan