যশোরে সপ্তাহব্যাপী মাস্টার্স কাপ সিক্স-এ সাইড ফুটবল টুর্ণামেন্ট আজ শুরু

0

মাসুদ রানা বাবু ॥ আজ শনিবার থেকে যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে মাস্টার্স কাপ সিক্স-এ সাইড ফুটবল টুর্ণামেন্ট-২০২১। বিকাল ৫টায় উদ্বোধনী খেলায় মুখোমুখি পদ্মা রেঞ্জার্স বনাম মধুমতি টাইটানিক সাচ্চু ফুটবল কোচিং সেন্টার যশোরের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ৬টি দল নিয়ে ৭দিনব্যাপী চলবে এই টুর্ণামেন্ট। যশোরের মাটিতে প্রথমবারের মত এই টুর্ণামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। জাতীয় দলসহ ঢাকার নামকরা ক্লাব এবং দেশের বিভিন্ন প্রান্তের দাপুটে খেলোয়াড়রা টুর্ণামেন্টে অংশ নেবেন। যশোরের এক সময়ের কীর্তিমান ফুটবলাররাও মাঠে নামবেন।
নতুন করে যশোরের মাটিতে ফুটবলের গণজোয়ার সৃষ্টি করার লক্ষ্যে এবং ফুটবল প্রেমীদের বিনোদনের খরা কাটাতে জেলার প্রবীণ ফুটবলার তথা আয়োজকরা এমন উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানান। তারা বলছেন এক সময়ে যশোরের ফুটবল অঙ্গন অনেক উজ্জীবিত ছিল। সেটি বর্তমানে অনেকটা ঝিমিয়ে গেছে। সেই অবস্থার উত্তরণ ঘটাতে এই উদ্যোগ। যেখান থেকে জেলার তরুণ ফুটবলারও উজ্জীবিত হবে। সেই সাথে যশোরের ফুটবল ভক্তদের মাঝে বাড়তি আকর্ষণ সৃষ্টি হবে।
এদিকে মাস্টার্স কাপ সিক্স-এ সাইড ফুটবল টুর্নামেন্টকে কেন্দ্র করে যশোরের ক্রীড়া অঙ্গন অনেক সরব হয়ে উঠেছে। যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম কিছুটা হলেও প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে। যেখানে গত কয়েকদিন ধরে পড়ন্ত বিকালে ঘাম ঝরানো কঠিন অনুশীলনের মধ্য দিয়ে ব্যস্ত সময় পার করেছেন টুর্ণামেন্টের ৬টি দলের খেলোয়াড়রা। তাদের সেই অনুশীলনই বলে দেয় তার ফুটবলের বেশ বড়সড়ো আসরকে সামনে রেখে অনুশীলন করছেন। কিন্তু বাস্তবে সেটি নয়, তারা বলছেন, একটি সুষ্ট, সুন্দর ফুটবল টুর্ণামেন্ট উপহার দিতে চান তারা। জয়, পরাজয় কিংবা চ্যাম্পিয়ন ও রানার আপের মত বিষয়টি তাদের কাছে মুখ্য নয়। দেশের ঐতিহ্যবাহী ৬টি নদীর মাঝে ৬টি দলের নামকরণ করা হয়েছে টুর্নামেন্টের অংশ গ্রহণকারী দল সমূহকে। ভৈরব কিংস, চিত্রা ক্যাপিটাল, কপোতাক্ষ, ডায়নমিক, মধুমতি টাইটানিক, পদ্মা রেঞ্জার্স ও মেঘনা লায়ন এই ৬টি দল টুর্ণামেন্টে অংশ নিচ্ছে। প্রত্যেক দলে রয়েছে নিবন্ধিত ১১ জন ফুটবলার। ভৈরব কিংসের হয়ে মোস্তাফিজুর রহমান মুন্না, সাজ্জাদুজ্জামান, সোহেল আল-মামুন নিশাদ, এনাম মাহমুদ খান বাবু, এবিএম আখতারুজ্জামান চন্দন, সুমন, সেলিম, আক্কাস আলী, নজু ও সনাতন রায় বর্ডার, চিত্রা ক্যাপিটালের হয়ে রফিক, মাসুদুর রহমান টনি, হালিম রেজা, লাকি, কাজী জামান হোসেন, কুতুবউদ্দিন, আজিজুল ইসলাম, শুকুর মোহাম্মদ উল্লাহ, নবীরউজ্জামান, আফম আসাফউদ্দৌলা টিটো ও ফান্টা এবং কপোতাক্ষ ডায়নমিকের হয়ে জাহিদ হাসান নিপ্পন, রিয়াদুল ইসলাম ইমন, মোবাশ্বের হোসেন টুটুল, সাব্বির আহম্মেদ পলাশ, বাহারুল ইসলাম, সাহিদুর রহমান শান্ত, হারান চন্দ্র দে, মোনায়েম হোসেন, সোহেল মাসুদ হাসান টিটো ও তপন মিত্র মাঠ কাঁপাবেন।
এছাড়া মধুমতি টাইটাটনিকের হয়ে সবুজ, রতন, ওয়াসিম, আনোয়ার পারভেজ, উত্তম, মাহমুদ, শিমুল মকবুল হোসেন, কাজী জামাল হোসেন ও হযরত আলী, পদ্মা রেঞ্জার্সের হয়ে পিয়ারুজ্জামান পিরু, জয়নাল আবেদিন, সাইফুল ইসলাম, আমিন হোসেন, মামুন, জিল্লুর রহমান, সেলিম হোসেন, সৈয়দ মাশুক মো. সাথী, ইব্রাহিম হোসেন, মারুফ হোসেন ও কবির এবং মেঘনা লায়ন্সের হয়ে শ্যামাপদ, মান্না দে লিটু, মাহফুজুর রহমান, হাফিজুর রহমান, কাজী জয়নাল হোসেন, মিজানুর রহমান, আবুল বাশার মুকুল, কচি, জয় সাহা, পারভেজ ও লিটন পারিজাত মাঠ কাঁপাবেন।

Lab Scan