যশোরে বিপ্লবী কমিউনিস্ট লীগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

0

 

 

স্টাফ রিপোর্টার ॥ আইএমএফ’র কাছ থেকে গণবিরোধী শর্তে ঋণ নেয়ার প্রক্রিয়ার প্রতিবাদে এবং পাচারকৃত টাকা উদ্ধারের দাবিতে যশোরে প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে বিপ্লবী কমিউনিস্ট লীগ যশোর জেলা শাখা ফায়ার সার্ভিসের ভোলাট্যাক রোডের দলীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
নাজিমুদ্দিনের সভাপতিত্বে প্রতিবাদসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, জেলা সম্পাদক তসলিম উর রহমান, জিল্লুর রহমান ভিটু, শেখ আলাউদ্দিন প্রমুখ। সভা পরিচালনা করেন পলাশ বিশ্বাস।
সমাবেশে নেত্ববৃন্দ বলেন, আইএমএফ’র নিকট থেকে ঋণ নিয়ে সরকার বাংলাদেশের জনগণকে চূড়ান্তভাবে সংকটের মুখে ঠেলে দিচ্ছে। মূলত সরকারের লুটপাটের কারণেই দেশের এই অর্থনৈতিক করুণ অবস্থা সৃষ্টি হলেও সরকার ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের দোহায় দিয়ে জনগণের সাথে তামাশা করছে।
নেতৃবৃন্দ আরও বলেন, বিগত ২০১৭ সাল থেকে মূলত দেশের অর্থনৈতিক ব্যবস্থার এই দৈন্যদশা শুরু হয়। মূলত গণতন্ত্রহীনতাই এর জন্য দায়ী। সরকারের সবক্ষেত্রেই লুটপাট হয়েছে। এসব লুটপাটের সিংহভাগ টাকা বিদেশে পাচার হয়েছে। অথচ সরকার এসব টাকা ফেরত আনার ব্যাপারে কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। এ পরিস্থিতিতে বিপ্লবী কমিউনিস্ট লীগ জনস্বার্থ বিরোধী শর্তে আই এম এফ’র নিকট থেকে ঋণ নেয়া বরদাসত করবে না। বক্তারা বলেন, জনস্বার্থ বিরোধী শর্তে আই এম এফ’র নিকট থেকে লোন না নিয়ে বিদেশে পাচারকৃত টাকা ফেরত আনতে হবে।তা হলেই আমাদের চলমান সংকট সমাধান করা সম্ভব হবে জানান নেতৃবৃন্দ।

 

 

Lab Scan