যশোরে বিচারককে হুমকি দিয়ে উড়োচিঠি

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরে আদালতের একজন বিচারককে হুমকি দিয়ে উড়োচিঠি দেওয়া নিয়ে তোলপাড় শুরু হয়েছে। সংঘবদ্ধ একটি ধর্ষণ মামলা সংক্রান্ত বিষয়ে চরমপন্থি পরিচয়ে প্রধান ডাকঘরের মাধ্যমে এই উড়োচিঠি পাঠানো হয়। বিষয়টি ডিবি পুলিশ তদন্ত করছে বলে জানিয়েছেন ওসি রুপন কুমার সরকার।
এদিকে ওই চিঠিতে হুমকিদাতার নামের শেষে যশোরের এক জন আইনজীবীর মোবাইল ফোন নম্বর দেওয়া হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক আদালত এলাকার একটি সূত্র জানায়, গত ২৮ জানুয়ারি প্রধান ডাকঘরে ওই উড়োচিঠি পোস্ট করা হয়। মঙ্গলবার সকালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতে চিঠি এসে পৌঁছায়। পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির জনৈক নজরুল পরিচয়ে চিঠি পাঠানো হয়েছে। ওই চিঠিতে সংঘবদ্ধ একটি ধর্ষণ মামলা সংক্রান্ত বিষয়ে একজন বিচারককে হুমকি দেওয়া হয়েছে। চিঠিতে নব কুমার কুন্ডু নামে একজন আইনজীবীর মোবাইল ফোন নম্বর দেওয়া হয়েছে।
আইনজীবী নব কুমার কুন্ডু জানান, ওই চিঠিতে তার মোবাইল ফোন নম্বর দেওয়া হয়েছে। অথচ তিনি এ বিষয়ে কিছুই জানেন না। ডিবি পুলিশ এসে তার কাছে এসব বিষয়ে জানতে চেয়েছিলো।
ওই মামলার আসামিপক্ষের আইনজীবী চিরন্তন মল্লিক জানান, মামলার ৩ আসামি কারাগারে আটক রয়েছেন। মঙ্গলবার জামিনের আবেদন বিষয়ে আদালতে শুনানি ছিলো। কিন্তু শুনানি হয়নি।
ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার জানান, বিচারকের হুমকি সংক্রান্ত চিঠির বিষয়ে তারা কাজ (তদন্ত) করছেন।
কোতয়ালি থানা পুলিশের ওসি মো. আব্দুর রাজ্জাক জানান, এ বিষয়ে তিনি কিছুই জানেন না। থানায় এ সংক্রান্তে কোন জিডি হয়নি।
গত বছরের ২৬ মে সদর উপজেলার চুড়ামনকাটি এলাকার এক যুবতী ৪ জনের বিরুদ্ধে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে কোতয়ালি থানায় মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন- জগহাটি গ্রামের বাচ্চু, সাকিব, মহাব্বত ও আজিমুল।

 

 

Lab Scan