যশোরে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে : একদিনে শনাক্ত ২১, উপসর্গে মৃত ১

0

বিএম আসাদ ॥ যশোরে গত ২৪ ঘন্টায় ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৯শ’ ৪৬ জন। এদিকে, করোনার উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে হাসপাতালে। নতুন বছরে বৃদ্ধি পেয়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। যশোর ২৫০ শয্যা হাসপাতালের আরএমও ডা. মো. আরিফ আহমেদ জানিয়েছেন, হাসপাতালের করোনা মহিলা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ জানুয়ারি রুবিয়া বেগম (৫১) নামে ওই নারীর মৃত্যু হয়। নিজ বাড়িতে শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে এদিন সকালে তাকে মহিলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃত রুবিয়া বেগম যশোর সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামের মাসুদ হোসেনের স্ত্রী।
যশোর সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ প্রতিবেদনে জানানো হয়েছে সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় যশোরে নতুন করে ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৯৬টি নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে ৬৭টি নমুনা পরীক্ষা ১০ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। র‌্যাপিড অ্যান্টিজেনে ২৬টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয় ১১ জনের শরীরে। আক্রান্তের শতকরা হার ছিল ৪ দশমিক ৫৭ ভাগ। ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, এ নিয়ে যশোরে সর্বমোট ২১ হাজার ৯শ’ ৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন মোট ৫শ’ ১৭ জন। আক্রান্ত ব্যক্তিদের ভেতর সুস্থতা লাভ করেছেন ২১ হাজার ৩শ’ ৬২ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৬ জন। ৬১ জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, করোনা পরিস্থিতি মোকাবেলা করতে টিকা প্রদান কার্যক্রম জোরদার করা হয়েছে। বিদ্যালয়গামী ১২ বছর থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা টিকা দেয়া হচ্ছে। পাশাপাশি বয়স্ক ব্যক্তিদেরও দেয়া হচ্ছে করোনা টিকা।

Lab Scan