যশোরে ইফতার ও দোয়া মাহফিলে নার্গিস বেগমগণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে বেগবান করতে ছাত্রসমাজের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই

স্টাফ রিপোর্টার ॥ ছাত্রদলকে সুসংগঠিত হয়ে গণতন্ত্র পুনরুদ্ধার ও বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগমান করার আহবান জানিয়েছেন যশোর জেলা বিএনপির আহবায়ক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নার্গিস বেগম। মঙ্গলবার যশোর জেলা বিএনপি কার্যালয়ে যশোর পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রদল আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাঁর সুস্থতা কামনায় দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির আলোচনায় তিনি এ কথা বলেন।
অধ্যাপক নার্গিস বেগম বলেন, দেশ আজ ধ্বংস হয়ে গেছে। সরকার দলের ছাত্র সংগঠনের সন্ত্রাস আর নৈরাজ্যের কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে আর শিক্ষার পরিবেশ নেই। এজন্য এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্বে গোটা ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করতে হবে। কেননা অতীতে বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে এদেশের ছাত্রসমাজের অবদান রয়েছে। তাই আবারো ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হয়ে এক হয়ে লড়াই করতে হবে। তিনি পবিত্র রমজান মাসে এ জালিম সরকারের সকল অনাচারের কবল থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া চাওয়ার জন্য আহবান জানান।
জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক দেলোয়ার হোসেন খোকন ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আজম, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি ও পলিটেকনিক ইনস্টিটিউটের সাবেক ভিপি রবিউল ইসলাম।
অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক মোস্তফা আমীর ফয়সাল, জেলা যুবদলের যুগ্মসম্পাদক নাজমুল হোসেন বাবুল, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ ইমরান, যুগ্মসম্পাদক আরিফুজ্জামান সাইলেন্ট, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি তানভীর রায়হান তুহিন,সাধারণ সম্পাদক আবুলকালাম আজাদ, পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদল নেতা সাইদুল ইসলাম, আনিসুজ্জামান নাইম, আশরাফুল আলম, মেহেদী হাসান রিফাত প্রমুখ। অনুষ্টান পরিচালনা করেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি।
ইফতার ও দোয়া মাহফিলপূর্ব দোয়ায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি স্থায়ী কমিটির সদস্য মরহুম তরিকুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। একই সাথে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া করা হয়।

ভাগ