যশোরের সাবেক পোস্টারমাস্টার বাকী ও তার স্ত্রীর ব্যাংক হিসেব ফ্রিজের আদেশ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর প্রধান ডাকঘরের সাবেক পোস্টমাস্টার আব্দুল বাকী স্বপনের ব্যাংক হিসেব ফ্রিজের আদেশ দিয়েছে আদালত। একই সাথে তার স্ত্রী আফরোজা সুলতানার প্রধান ডাকঘরের হিসেব ফ্রিজের আদেশও দেয়া হয়েছে। দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. মো. সিরাজুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে সোমবার (৮ মে) সিনিয়র স্পেশাল জজ শেখ নাজমুল আলম এই আদেশ প্রদান করেন।
পিপি অ্যাড. মো. সিরাজুল ইসলাম জানান, প্রধান ডাকঘরের প্রায় দুই কোটি টাকা আত্মসাতের মামলায় আটক সাবেক পোস্টমাস্টার আব্দুল বাকী স্বপনের ব্র্যাক ব্যাংক যশোর শাখার হিসেবে ৪০ লাখ টাকা ফিক্সড ডিপোজিট করা রয়েছে। তার স্ত্রী আফরোজা সুলতানার নামে প্রধান ডাকঘরের হিসেবে আরো দুই লাখ টাকা ফিক্সড ডিপোজিট রয়েছে। আব্দুল বাকী স্বপনের বিরুদ্ধে দুদকের করা মামলাটি তদন্তাধীন থাকায় এই ২টি হিসেব অবরুদ্ধের(ফ্রিজের) জন্যে আদালতে আবেদন করা হয়। সোমবার শুনানি শেষে সিনিয়র স্পেশাল জজ শেখ নাজমুল আলম ওই হিসেব দুটি অবরুদ্ধের আদেশ দেন।
যশোর প্রধান ডাকঘরের সাবেক পোস্টমাস্টার আব্দুল বাকী স্বপনের বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে ১ কোটি ৭৮ লাখ ৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগে গত ফেব্রুয়ারি মাসে মামলা করেন দুদক যশোরের সহকারী পরিচালক মোহা. মোশাররফ হোসেন। এই মামলায় আব্দুল বাকী স্বপন বর্তমানে কারাগারে আটক রয়েছেন।

Lab Scan