যশোরের দুই বাড়িতে ডাকাতির লুণ্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধার

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর সদর উপজেলার তফসীডাঙ্গা ও মণিরামপুর উপজেলার কোদলাপাড়া গ্রামের দুই বাড়িতে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফলসী এলাকার রায় জুয়েলার্স ও ঝিনাইদহের কালীগঞ্জ বাজারের শিকদার জুয়েলার্স থেকে স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। ডাকাতরা এই দুটি জুয়োলারি দোকানে লুণ্ঠিত স্বর্ণালঙ্কার বিক্রি করেছিলো।
যশোর শহরের চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর মো. তারিকুল ইসললাম জানান, তিনি সদর উপজেলার তফসীডাঙ্গার জয়নাল আবেদীনের বাড়িতে ডাকাতির মামলায় আটক ৬ জনকে আদালতের অনুমতি সাপেক্ষে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে নিয়েছিলেন। পরে রিমান্ডে জিজ্ঞাসাবাদে আটকদের মধ্যে আরজ আলী ও তারিকুল ইসললাম স্বীকার করেন যে, তারা লুণ্ঠিত ৬ ভরি স্বর্ণালঙ্কার গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ফলসী বাজারের রায় জুয়েলার্সে বিক্রি করেছেন। এরপর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার সন্ধ্যায় ফলসী বাজারের রায় জুলেয়ার্সে অভিযান চালানো হয়। এ সময় জুয়েলার্স দোকান মালিক কৃষ্ণ চন্দ্র রায় ডাকাতদের কাছ থেকে স্বর্ণালঙ্কার ক্রয় করার কথা স্বীকার করেন। এছাড়া ক্রয় করা স্বর্ণালঙ্কারের মধ্যে ১ ভরি ৭ আনা ফেরত দেন এবং বাকী স্বর্ণালঙ্কার ফেরত দিতে অঙ্গীকার করেন। তিনি আরো জানান, বুধবার জুয়েলার্স দোকান মালিক কৃষ্ণ চন্দ্র রায় যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালালের আদালতে ডাকাতদের কাছ থেকে লুণ্ঠিত স্বর্ণালঙ্কার ক্রয় করেছিলেন মর্মে জবানবন্দিও দিয়েছেন।
অপরদিকে ডিবি পুলিশ জানায়, তারা মণিরামপুর উপজেলার কোদলাপাড়া গ্রামের বেকারি মালিক মশিউর রহমানের বাড়িতে ডাকাতির মামলায় আটক ৭ জনকে আদালতের অনুমতি সাপেক্ষে দুই দিনের রিমান্ডে নিয়েছিলেন। পরে রিমান্ডে জিজ্ঞাসাবাদে আটকদের মধ্যে নুর ইসলাম ও স্বপন সরদার স্বীকার করেন যে, তারা লুণ্ঠিত ৩ ভরি স্বর্ণালঙ্কার ঝিনাইদহের কালীগঞ্জ বাজারের শিকদার জুয়েলার্সে বিক্রি করেছিলেন। এরপর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে কালীগঞ্জ বাজারের শিকদার জুয়েলার্সে অভিযান চালানো হয়। এ সময় দোকান মালিক দীপঙ্কর শিকদার ডাকাতদের কাছ থেকে লুণ্ঠিত স্বর্ণালঙ্কার ক্রয়ের কথা স্বীকার করেন। এছাড়া তিনি ক্রয় করা স্বর্ণালঙ্কার তাৎক্ষণিক ফেরত দেন।

 

 

 

Lab Scan