যশোরের ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ অধ্যক্ষ ও উপাধ্যক্ষের অস্বচ্ছ নিয়োগ অভিযোগের তদন্ত সম্পন্ন

0

 

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরের ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জিএম ইকবাল হোসেন ও উপাধ্যক্ষ মঞ্জুরুল ইসলামের বিরুদ্ধে অস্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ, একই সাথে দুই পদের সুযোগ সুবিধা গ্রহণসহ বিধি উপেক্ষা করে আর্থিক সুবিধা ভোগের অভিযোগের তদন্ত সম্পন্ন হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) খুলনা অঞ্চলের একটি টিম গত সোমবার তাদের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করে।
নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক (কলেজ) এস কে মোস্তাফিজুর রহমান ও সহকারী পরিচালক মো. ইনামুল ইসলামের সমন্বয়ে গঠিত একটি তদন্ত টিম গত সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে আসে। দুপুর একটা পর্যন্ত কমিটির সদস্যরা কলেজে অবস্থান করে অভিযোগের তদন্ত করেন।
যোগাযোগ করা হলে তদন্ত কমিটির প্রধান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক (কলেজ) এস কে মোস্তাফিজুর রহমান জানান, দুদকের পক্ষ থেকে অভিযোগটি তদন্ত করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর ঢাকাকে অনুরোধ জানানো হয়েছিলো। আবার ঢাকা থেকে মাউশি’র খুলনাকে তদন্ত করতে বলা হয়। এর প্রেক্ষিতে তারা অভিযোগের তদন্ত করেছেন। তদন্তের বিষয়টি গোপনীয়। তারা তদন্ত রিপোর্ট ঢাকা মাউশি’র কাছে পাঠিয়ে দেবেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জিএম ইকবাল হোসেনসহ অন্যান্যদের বিরুদ্ধে নিয়োগ বিধি উপেক্ষা করে চাকরি, সরকারি অর্থ আত্মসাত ও একই সাথে দুই পদে চাকরির অভিযোগের তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর ঢাকাকে চিঠে দিয়েছিলো।
গত ৫ জুলাই দৈনিক লোকসমাজ পত্রিকায় ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জিএম ইকবাল হোসেন ও উপাধ্যক্ষ মঞ্জুরুল ইসলামের বিরুদ্ধে ওঠা নানা অভিযোগের একটি সংবাদ প্রকাশিত হয়।

Lab Scan