মোবাইল ফোনে দ্রুত চার্জ হওয়ার জন্য যা করবেন

    0

    লোকসমাজ ডেস্ক॥মোবাইল ফোন এখন আমাদের সারাক্ষণের সঙ্গী। এক মুহূর্তও আমরা মোবাইল ফোন ছাড়া থাকতে পারি না। বেশি ব্যবহার করলে মোবাইলে বার বার চার্জ দিতে হয়। তাই চার্জ দেয়ার সময় কিছু বিষয় খেয়াল রাখলে মোবাইলে চার্জ দ্রুত হয়।চার্জ দেয়ার সময় চার্জারের সঙ্গে আপনার মোবাইল ফোনটিকে যুক্ত করার আগে কোনো অ্যাপস চালু থাকলে তা বন্ধ করে দিন। সেই সাথে আপনার মোবাইল ফোনটিকে এয়ার প্লেন মোডে নিয়ে যান। এতে আপনার মোবাইলের সব ওয়্যারলেস রেডিও বন্ধ হয়ে যাবে, যাতে মোবাইল ফোনে কল করা, ওয়েব ব্রাউজ করা বা জিপিএস ব্যবহার করার সুবিধা বন্ধ হয়ে যাবে।
    এর ফলে আপনার মোবাইল ফোনটি স্বাভাবিকের তুলনায় দ্রুত চার্জ হবে। এ সময় ব্যাকগ্রাউন্ডে আপনার ফোনের ব্যাটারি থেকে চার্জ শেষ করার মতো কাজ বন্ধ থাকবে।
    অন্যদিকে ফোনের পাওয়ার বন্ধ করে দিয়ে চার্জ দিলেও একই রকম সুবিধা পাবেন। বিশেষভাপবে উল্লেখ্য যে, যারা ঘড়ি বা অ্যালার্ম শোনার জন্য মোবাইলের উপর নির্ভরশীল তারা ফোনের পাওয়ার বন্ধ করবেন না।
    এই নিয়মে চার্জ দেয়া হলে স্বাভাবিক পদ্ধতির চেয়ে খুব বেশি পার্থক্য হয় না। তবে জরুরি প্রয়োজেনের সময়ে প্রতিটি মুহূর্তের সময় এ নিয়ম খুব কাজে দেয়।
    এছাড়া দ্রুত চার্জ দেয়ার ক্ষেত্রে আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় মনে রাখতে হবে। তা হচ্ছে কতখানি চার্জ হচ্ছে তা বারবার না দেখা।
    ব্যাকলিট ও ডিসপ্লে যথেষ্ট পরিমাণ চার্জ খায়। জরুরি সময়ে কতখানি চার্জ হচ্ছে তা দেখতে গেলে ডিসপ্লেতে চার্জ নষ্ট হবে। এসব নিয়ম মেনে চললে জরুরি প্রয়োজনে আপনার মোবাইলে দ্রুত চার্জ দিতে পারবেন।

    Lab Scan