মোংলা বন্দরের জেটিতে ভিড়লো সাড়ে ৮ মিটার গভীরতার জাহাজ

0

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা॥ দেশের দ্বিতীয় সমুদ্র বন্দর মোংলার জেটিতে প্রথমবারের মত সাড়ে আট মিটারের গভীরতা সম্পন্ন বিদেশি জাহাজ নোঙ্গর করেছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ৯ নম্বর জেটিতে সিঙ্গাপুর পতাকাবাহী এম ভি মারস্ক নুসান্তরা নামক জাহাজটি নোঙর করে। জাহাজে ৪৭৯ টিইউজ কন্টেইনার এসেছে। এরমধ্যে ৩৬৭টি টিইউজ কন্টেইনারে রেডিমেইড পোশাক, পাট ও পাটজাত এবং হিমায়িত পণ্য বোঝাই হয়ে বিদেশে রফতানি হবে। এর আগে বন্দর জেটিতে যেসব জাহাজ এসেছে তার বেশিরভাগই সাত এবং আট মিটার গভীরতা সম্পন্ন। জেটিতে প্রতিনিয়ত ড্রেজিং করার ফলে এই প্রথমবার মতো সাড়ে আট মিটার গভীরতা সম্পন্ন জাহাজ ভেড়ে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের উপসচিব মো. মাকরুজ্জান জানান, পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় দক্ষিণ বঙ্গের যে কয়টি প্রতিষ্ঠানের কার্যক্রম ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে তার মধ্যে মোংলা বন্দর কর্তৃপক্ষ অন্যতম। পদ্মা সেতু চালু হওয়ার সাথে সাথেই এ বন্দর দিয়ে রেডিমেইড গার্মেন্টস পণ্যসহ বিভিন্ন পণ্য রফতানি শুরু হয়েছে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মো. আসাদুজ্জামান বলেন, মোংলা বন্দর জেটিতে সাড়ে আট মিটার গভীরতা সম্পন্ন জাহাজ ভেড়ায় বন্দরের .ন্যে একটি নতুন অধ্যায় সূচিত হলো।

 

Lab Scan