মোংলায় ড্রেজারের হাউস বোট উল্টে নিখোঁজ ১

0

লোকসমাজ ডেস্ক॥ মোংলার বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক ক্যানেলে ঢেউয়ের তোড়ে পড়ে ড্রেজারের একটি হাউস বোট উল্টে এক নিরাপত্তা কর্মী নিখোঁজ হয়েছেন।
রবিবার দুপুর ১২টার দিকে ক্যানেলের উলুবুনিয়া এলাকায় এ ঘটনা ঘটে।
বিআইডব্লিউটিএর উপ-সহকারী প্রকৌশলী (ড্রেজার বিভাগ) মো. আনিসুজ্জামান জানান, দুপুর ১২টার দিকে ক্যানেলটিতে খনন কাজে নিয়োজিত কনফিডেন্স গ্রুপের ড্রেজারের দ্বিতল বিশিষ্ট একটি হাউস বোট উলুবনিয়া এলাকায় পানি নেওয়ার জন্য অবস্থান করছিল।
তখনই ওই ক্যানেল দিয়ে দ্রুত গতিতে পর পর যাওয়া দুইটি ওয়েল ট্যাংকারের ঢেউে হাউস বোটটি উল্টে যায়।
তাতে থাকা ১৫/১৬ স্টাফ তাৎক্ষণিকভাবে দ্রুত বোট থেকে বেরিয়ে নদীতে লাফিয়ে সাঁতরে কুলে উঠে গেলেও ভেতরে একজন আটকা পড়েন।
সাঁতরে কুলে উঠে প্রাণে রক্ষা পাওয়া ওই স্টাফরা বলেন, যখন ট্যাংকারের ঢেউয়ে আমাদের বোটটি উল্টে যেতে থাকে তখন আমরা যে যার মত রুম ও বাইরে থাকা সবাই নদীতে ঝাঁপিয়ে কুলে উঠি। কিন্তু আমাদের সঙ্গের অপর স্টাফ সিকিউরিটি গার্ড খাজা মঈন উদ্দিনও বেরিয়ে আসছিলেন, তবে তার মোবাইল ফোন আনতে গিয়ে ভেতরে ঢুকে আর বের হতে পারেনি। তিনি ঢেউয়ে উল্টে ডুবে যাওয়া হাউস বোটের মধ্যে আটকে পড়েন। তার বাড়ি টাঙ্গাইলে।
হাউস বোটটিতে ড্রেজারের স্টাফরা থাকতেন। বোটটিতে তখন তাদের খাবার ও গোসলের পানি উঠানো হচ্ছিল। তখনই এই দুর্ঘটনা ঘটে।
বিআইডব্লিউটিএর কর্মকর্তা আনিসুজ্জামান আরও বলেন, হাউস বোট উল্টে ডুবে নিখোঁজ হওয়া সিকিউরিটি গার্ড মঈনউদ্দীনের সন্ধানে স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা দুপুর দেড়টার দিকে ঘটনাস্থলে পৌঁছে তার কার্যক্রম শুরু করেছেন।
এ ছাড়া খুলনা ফায়ার সার্ভিসের ডুবুরি দলও ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়ে পথিমধ্যে রয়েছেন। দুর্ঘটনার বিষয়টি মোংলা উপজেলা প্রশাসন, কোস্ট গার্ড, নৌবাহিনী ও পুলিশকেও জানানো হয়েছে।
তিনি আরও বলেন, হাউস বোট উল্টে গিয়ে মূল ক্যানেলের বাইরে আংশিক ভাসমান ডুবন্ত অবস্থায় রয়েছে। তাতে এ ক্যানেল নিরাপদ রয়েছে, নৌ চলাচলে কোনো ধরনের সমস্যা হচ্ছে না বলেও জানান তিনি।

Lab Scan