মোংলায় ইউপি চেয়ারম্যান উৎপল মণ্ডলের দুর্নীতির প্রতিবাদ

0

 

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা॥ মোংলায় গরীব, অসহায় ও দুস্থ মানুষের ওএমএস’র কার্ডের নাম কেটে নিজ পরিবারসহ পছন্দের স্বচ্ছল লোকদের সেই কার্ড দেয়া ও ইউনিয়ের বিভিন্ন উন্নয়ন কাজের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলের অপসারণ চেয়ে বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন করেছেন গ্রামবাসী।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলের বিরুদ্ধে এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে মিঠাখালী ইউনিয়নের ভুক্তভোগী কয়েকশ’ নারী-পুরুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শনকালে গ্রামবাসীরা ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডলের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি তুলে ধরে স্লোগান দিতে থাকেন।
এ সময় বক্তারা অযোগ্য ও দুর্নীতিবাজ উল্লেখ করে ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডলের অপসারণসহ তার সকল অনিয়মের সুষ্ঠু বিচারের দাবি জানান। বক্তারা বলেন, ওএমএস’র তালিকায় থাকা গবীরদের নাম কেটে চেয়ারম্যান উৎপল তার পছন্দের স্বচ্ছল লোকদের নাম দিয়েছেন যারা ওএমএস’র কার্ড পাওয়া যোগ্য নয়।
এ কর্মসূচি চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারী ও মানববন্ধন অংশ নেয়া ভুক্তভোগীদের আশ্বস্ত করে বলেন, এ বিষয়গুলো সম্পর্কে আমি ইতিমধ্যেই অবগত হয়েছি। তাই বাগেরহাট জেলা প্রশাসকের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসের প্রেক্ষিতে মিঠাখালী ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আসা লোকজন ফিরে যান।
এ বিষয়ে জানতে চাইলে সব অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান উৎপল কুমার মন্ডল বলেন, পরিষদের সব কাজ নিয়ম অনুযায়ী চলছে। আমি সব সময় অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে। আমি কোন পছন্দের তালিকা করি নাই। একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রে আমার বিরুদ্ধে এসব মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে।
উৎপল কুমার মন্ডল উপজেলা আওয়ামী সাংগঠনিক সম্পাদক।

Lab Scan