মুক্তির পর কারা ফটক থেকেই যশোরে বিএনপির চার নেতা গ্রেপ্তার

0

স্টাফ রিপোর্টার ॥ কারামুক্তির পর যশোর কেন্দ্রীয় কারাগারের ফটক থেকে বিএনপিসহ দলের অঙ্গ সংগঠনের চার নেতাকে আটক করেছে ডিবি পুলিশ। পরে তাদেরকে নাশকতার অন্য মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ মঙ্গলবার আবার আদালতে প্রেরণ করা হয়।
গ্রেপ্তার নেতারা হলেন, যশোরের অভয়নগর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মশিয়ার রহমান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাঈম উদ্দিন বিজয়, পৌর ছাত্রদলের আহ্বায়ক আসাদুজ্জামান ও দলীয় কর্মী রজিবুল ইসলাম।
দলীয় নেতাকর্মীরা জানান, সোমবার সন্ধ্যায় তথাকথিত নাশকতার মামলায় তারা যশোর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন। এরপর কারা ফটকের সামনে থেকে যশোরের ডিবি পুলিশের একটি দল তাদের আটক করে অভয়নগর থানা পুলিশের কাছে হস্তান্তর করে।
এ বিষয়ে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী মাসুদ বলেন, কারা ফটক থেকে কাউকে আটক করা হয়নি। নওয়াপাড়া এলাকা থেকে তাঁদের আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অনেকগুলো মামলা রয়েছে। একটি মামলা থেকে তাঁরা জামিন নিয়েছেন। নাশকতার অন্য মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।
এদিকে মঙ্গলবার দলটির পক্ষ থেকে কোন কর্মসূচি না থাকলেও যশোরের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দলীয় নেতাকর্মীদের বাড়ি বাড়ি অভিযান অব্যাহত রেখেছে। গতকাল রাতে অভিযান চালিয়ে শার্শা উপজেলার নাভারণ কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক সাজেদুর রহমান ও কেশবপুর উপজেলার হাসানপুর ইউনিয়ন বিএনপির নেতা জিয়াউর রহমানকে আটক করে পুলিশ।
আওয়ামী লীগের একদল সন্ত্রাসীদের হাতে মারধরের শিকার হয়েছেন, যশোর জেলা ছাত্রদলের সহসাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন। এ বিষয়ে জানতে চাইলে বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ)  অনিন্দ্য ইসলাম বলেন, রাজপথে বিএনপির আজ কোনো কর্মসূচি না থাকলেও পুলিশ বিএনপির নেতা-কর্মীদের গণগ্রেপ্তার অব্যাহত রেখেছে। দলের নেতা–কর্মীরা গণগ্রেপ্তার এড়াতে ঘরে থাকছেন না। এই শীতের মধ্যে তাঁরা গ্রামের মাঠঘাটে রাত জেগে মানবেতর জীবন যাপন করছেন। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না। জনগণ ঠিকই এর জবাব দেবে।

 

Lab Scan