মাস্কের সমর্থন ক্রিপ্টোকারেন্সিতেই

    0

    লোকসমাজ ডেস্ক॥প্রচলিত মুদ্রা এবং ক্রিপ্টোকারেন্সির মধ্যে কোনটিকে সমর্থন করবেন ইলন মাস্ক? যারা টেসলা, স্পেএক্সসহ তার প্রযুক্তিনির্ভর বিভিন্ন উদ্যোগের সঙ্গে পরিচিত তারা হয়তো অনুমান করতে পারবেন জবাবটি। এবার মাস্ক নিজে থেকেই বললেন, তার সমর্থন ক্রিপ্টোকারেন্সির দিকেই যাবে।
    “প্রচলিত মুদ্রা বনাম ক্রিপ্টো। দাড়িপাল্লায় ওঠালে আমার সমর্থন পরেরটার দিকেই যাবে।” – এক টুইটের জবাবে বলেন তিনি। এক টুইটার ব্যবহারকারী তাকে প্রশ্ন করেছিলেন, ক্রিপ্টো নিয়ে তার ওপর খেপে থাকা লোকজন সম্পর্কে।
    মাস্ক আগেও প্রচলিত মুদ্রা এবং ক্রিপ্টোকারেন্সির তুলনা করেছেন। এ নিয়ে বিভিন্ন সময়ে টুইটও করেছেন তিনি এবং তার প্রভাব গিয়ে পড়েছে বিটকয়েন এবং “ডিজিটাল মুদ্রার মিম সংস্করণ” ডোজকয়েনের মূল্যে।
    গত ফেব্রুয়ারিতে টেসলা তার বিক্রি করা গাড়ির মূল্য বিটকয়েনেও নেবে এমন ঘোষণা দিয়ে প্রায় দেড় বিলিয়ন ডলারের বিটকয়েন কেনে। এর পরপরই বিটকয়েন রেকর্ড মূল্যে পৌঁছায়।
    ওই দাম ফের কমে আসে যখন মে মাসে গাড়ির মূল্য বিটকয়েনে নেওয়ার অবস্থান থেকে সরে আসে টেসলা। ওই ঘোষণাও ইলন মাস্কই দিয়েছিলেন।
    এই মাসের শুরুতেও বিটকয়েনের দাম আরেকবার ধাক্কা খায় যখন জনপ্রিয় কমেডি স্কেচ শো ‘স্যাটারডে নাইট লাইভে’ মাস্ক ক্রিপ্টোকারেন্সিকে “হাস্্ল” বলে বর্ণনা করেন।
    দুই দিন আগেও মাস্ক নিশ্চিত করেছেন, তার সংগ্রহে থাকা ডোজকয়েন একটিও তিনি বিক্রি করেননি এবং করবেনও না।

    Lab Scan