মহম্মদপুরে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ

0

 

মহম্মদপুর (মাগুরা) সংবাদদাতা॥ মাগুরার মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পালের পরিকল্পনা ও উদ্যোগে মাধ্যমিক পর্যায়ে উপজেলার বিভিন্ন এলাকার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্রীদের মাঝে ২শটি বাইসাইকেল বিতরণ করা হয়েছে। ইউনিয়ন পরিষদের উন্নয়ন তহবিল এবং স্থানীয় এমপির আর্থিক সহায়তায় বুধবার দুপুরে স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এই বাইসাইকেল বিতরণ করা হয়।

বাইসাইকেল হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়ে শিক্ষার্থীরা। অভিভাবকরাও তাদের মেয়েদের হাতে বাইসাইকেল দেখতে পেয়ে উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বেথুলিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী লামিয়া খাতুন, বড়রিয়া এ ডাব্লিউ সিনিয়র মাদ্রাসার ১০ম শ্রেণির মাসুমা খাতুন, খলিশাখালী মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির বৈশাখী ও মহম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী সাবরিন সাদিয়া বলে, আমাদের স্কুলে আশা যাওয়া সমস্যা ছিল। মাঝে মাঝে কামাই যেত। কিন্তু এই সাইকেল পেয়ে আর স্কুল কামাই যাবে না। আমাদের লেখাপড়ার আগ্রহ আরো বেড়ে যাবে।
উপজেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার।

বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভুমি) বাসুদেব কুমার মালো, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান, ওসি বোরহানুল ইসলাম ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বরকত আলী।

বক্তব্য দেন বিনোদপুর ইউপি চেয়ারম্যান শিকদার মিজানুর রহমান, নহাটা ইউপি চেয়ারম্যান মো. তোরাপ হোসেন, প্রধান শিক্ষক নাসিরুল ইসলাম, শিক্ষার্থীদের মধ্যে বীরেন শিকদার স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্রী উন্নতি খাতুন প্রমুখ।

Lab Scan