মরা পিচে শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা!

0

লোকসমাজ ডেস্ক॥ পিচে বোলারদের জন্য বলতে গেলে কিছু নেই। ব্রিজটাউনের কেনিংস্টন ওভালের মরা পিচে প্রথম চারদিনে দুই দলের উইকেট পড়েছে মোটে ১৯টি। তারপরও শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা? হ্যাঁ, রোমাঞ্চকর কিছু ঘটতে পারে। কেননা চতুর্থ দিন শেষে ইংল্যান্ড এগিয়ে আছে ১৩৬ রানে। বিনা উইকেটে ৪০ রান নিয়ে চতুর্থ দিন শেষ করা সফরকারী দল যে করেই হোক, ম্যাচটায় ফল দেখতে চাইবে। সেক্ষেত্রে পঞ্চম দিনে এক সেশন ব্যাট করে ইংলিশরা ওয়েস্ট ইন্ডিজকে জয়ের লক্ষ্য ছুড়ে দিলে জমে উঠতে পারে টেস্ট। শেষ দুই সেশনে ঘটতে পারে যে কোনো কিছু।
চতুর্থ দিনে বৃষ্টির কারণে দেরিতে খেলা শুরু হয়। ৪ উইকেটে ২৮৮ রান নিয়ে খেলতে নামা ক্যারিবীয়রা দিনভর মরণপণ লড়াই করেছে অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েটের ব্যাটে চড়ে। ১০৯ রান নিয়ে খেলতে নামা ব্রেথওয়েট প্রায় সাড়ে এগার ঘণ্টা ম্যারাথন ব্যাটিং করে ১৬০ রানে আউট হয়েছেন। একাই খেলেছেন ৪৮৯ বল। যাতে ছিল ১৭টি বাউন্ডারির মার। ব্রেথওয়েট ফেরার পর অনেকটা সময় মাটি কামড়ে ছিলেন উইকেটরক্ষক জসুয়া ডি সিলভা। তিনিও ৩৩ রান করেন ১১২ বল খেলে। শেষ পর্যন্ত ১৮৭.৫ ওভারে ৪১১ রানে অলআউট হয় ক্যারিবীয়রা।
ইংল্যান্ডের জ্যাক লিচ ১১৮ রানে নেন ৩টি উইকেট। দুটি করে উইকেট শিকার বেন স্টোকস আর সাকিব মাহমুদের। জবাবে শেষ বিকেলে ১৫ ওভার ব্যাটিং করে ৪০ রান তুলেছে ইংলিশরা। অ্যালেক্স লিস ১৮ আর জ্যাক ক্রলি ২১ রানে অপরাজিত আছেন।

Lab Scan