মনিহার স্ট্যান্ডে বাসে অগ্নিসংযোগের ঘটনায় অনিন্দ্য ইসলাম অমিতের নিন্দা ও প্রতিবাদ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর মনিহার স্ট্যান্ডে বাসে অগ্নিসংযোগের ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন, বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত। বৃহস্পতিবার দিবাগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার সংবাদ পাওয়া মাত্রই প্রতিক্রিয়া ব্যক্ত করে বিবৃতি প্রদান করেন।
এক বিবৃতিতে অনিন্দ্য ইসলাম অমিত বলেন,গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির চলমান আন্দোলনকে নস্যাৎ এবং ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ক্ষমতাসীনদের পক্ষ থেকে যে অপতৎপরতা শুরু হয়েছে । বৃহস্পতিবার রাতে   তারা যশোর শহরের মণিহার স্ট্যান্ডে একটি বাসে আগুন লাগিয়েছে। প্রথম দফার অবরোধ কর্মসূচী শেষে, এমন একটি ঘটনায় জনমনে সন্দেহের উদ্রেক হয়েছে। সারা শহরে আইন-শৃঙ্খলা বাহিনীর ২৪ ঘন্টা সতর্ক নজরদারীর মাঝে এমন একটি দুষ্কর্ম, সরকারের ইন্ধনেই ঘটেছে । গত তিনদিনের অবরোধ কর্মসূচি যশোরসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলের জেলাগুলোতে অত্যন্ত সফলভাবে পালিত হয়েছে। সরকারী প্রশাসন ও দলীয় ক্যাডারদের মহড়া ও ভয়ভীতি প্রদর্শন সত্ত্বেও জনগণ বিপুলভাবে এ কর্মসূচিতে অংশগ্রহণ করে। প্রশাসন ঢালাওভাবে বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ,মারধোর ও হয়রানি করছে । নিত্য নতুন গায়েবী মামলা দিচ্ছে। প্রশাসন ও সরকারি দলের ক্যাডারদের জুলুম উপেক্ষা করে রাজপথে নেমে বিএনপি তার ঐতিহাসিক দায়িত্ব পালন করে যাচ্ছে। এই আন্দোলনকে নস্যাৎ করবার জন্য অত্যন্ত ঘৃণিতভাবে এ ধরনের নাশকতার ঘটনার পুনরাবৃত্তিরোধে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের আহবান জানান তিনি।
অনিন্দ্য ইসলাম অমিত বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে বিএনপিকে বিতর্কিত করা কিংবা চলমান আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার যেকোন অপচেষ্টা জনগণ ঐক্যবদ্ধ ভাবে রুখে দেবে । তিনি যশোরবাসীকে এ ধরনের ঘৃণ্য তৎপরতার বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকার উদাত্ত আহ্বান জানান। একই সাথে বাসে অগ্নিসংযোগের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

Lab Scan