মনিরামপুর পৌর বিএনপির সভাপতিসহ আটক ৪

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর (যশোর) ॥ মনিরামপুরে পুুলিশ অভিযান চালিয়ে পৌর বিএনপির সভাপতি খায়রুল ইসলাম ও জামায়াতের তিন কর্মীকে আটক করেছে। জামায়াতের আটক তিন কর্মী হলেন, চিনাটোলা বাজারের পল্লী চিকিৎসক মনিরুজ্জামান মনি, রাজগঞ্জের শরিফুল ইসলাম ও রোহিতার মনির হোসেন। তবে অভিযোগ রয়েছে, আটকদের বিরুদ্ধে নতুন কোনও মামলা না থাকলেও পুলিশ কথিত নাশকতার পেন্ডিং মামলায় আসামি করে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।
থানা বিএনপির আহ্বায়ক সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন জানান, রোববার (৩০ জুলাই) দুপুর দেড়টার দিকে পৌর বিএনপির সভাপতি খায়রুল ইসলাম পৌরশহর থেকে কাজ শেষে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে দুর্গাপুর মোড়ের কাছে পৌঁছলে পুলিশ তাকে আটকের জন্য ধাওয়া করে। এ সময় খায়রুল দৌড়াতে গিয়ে রাস্তার খাদে পড়ে আহত হন। পুলিশ সেখান থেকে তাকে আটকের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে চিকিৎসা শেষে পুলিশ খায়রুল ইসলামকে থানায় নিয়ে যায়।
এ ছাড়াও শনিবার পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াতের তিন কর্মীকে আটক করে। রোববার দুপুরের পর খায়রুলসহ চারজনের বিরুদ্ধে পুরাতন একটি কথিত নাশকতার মামলায় আসামি করে আদালতে চালান দেয়। এ সময় জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন মঞ্জুর না করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। কোনও মামলা ছাড়াই আটক করার নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানিয়ে থানা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন জানান, সরকারবিরোধী আন্দোলন দমন করতে পুলিশ নিরীহ নেতাকর্মীদের আটক করছে। তবে এ অভিযোগ অস্বীকার করে মনিরামপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) শেখ মনিরুজ্জামান জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চার জনকে আটক করা হয়।

Lab Scan