মনিরামপুরে ঈগলের নির্বাচনী অফিসে হামলা,আহত ১৫

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর(যশোর)॥ যশোরের মনিরামপুরে স্বতন্ত্র প্রার্থীর ঈগল প্রতিকের নির্বাচনী অফিসে হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে ঈগল প্রতিকের ১৫ কর্মী আহত হয়েছে। গতকাল শুক্রবার রাত নয়টার দিকে উপজেলার ঝাপা উত্তরপাড়ায় এ ঘটনা ঘটে। আর এ ঘটনাকে কেন্দ্র করে রাত সাড়ে নয়টার দিকে ঝাপা বাজারে নৌকা এবং ঈগলের কর্মী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা হয়। পরে বিজিবি এবং পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তবে রাজগঞ্জ এলাকায় দু পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার পর থেকে ঝাপা দক্ষিণপাড়া মসজিদের পাশে অবস্থিত স্বতন্ত্র প্রার্থী এস এম ইয়াকুব আলীর ঈগল প্রতিকের নির্বাচনী অফিসে অবস্থান করছিলেন কর্মী সমর্থকরা। স্থানীয় ইউপি চেয়ারম্যান শাসছুল হক মন্টু জানান, রাত নয়টার দিকে নৌকার সমর্থক সিরাজুল ইসলামের নেতৃত্বে ১০/১২ জন যুবক এসে লাটিসেটা লোহার রড নিয়ে আচমকা ঈগলের অফিসে হামলা চালায়। এ সময় তাদের মারপিটে তরিকুল ইসলাম, ইউসুফ আলী, আবদুস সালাম, মাদার আলী, মাহাবুবুর রহমান, আনিচুর রহমান, টুটুল, আতিয়ারসহ অন্তত: ১৫ জন আহত হয়। পরে ঈগলের কর্মী সমর্থকরা ধেয়ে আসলে তারা পালিয়ে যায়। আহতদের মধ্যে তরিকুলের মাথা ফেটে যাওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে সাড়ে নয়টার দিকে ঝাপা বাজারে ঈগল এবং নৌকার কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা শুরু হয়।
এ দিকে ঈগলের নিবাচনী অফিসে হামলা ও মারপিটের প্রতিবাতে ওই রাতেই রাজগঞ্জ বাজারে ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শামছুল হক মন্টুর নেতৃত্বে ঈগলের হাজারো কর্মী সমর্থকরা বিক্ষোভ মিছিল বের করে। এসময় গোটা বাজারে চরম আতংক ছড়িয়ে পড়ে। রাত ১০ টারদিকে সহকারি রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেনের নেতৃত্বে বিজিবি ও পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। তবে নৌকার সমর্থক সিরাজুল ইসলাম ঈগলের অফিসে হামলা অভিযোগ অস্বীকার করেছেন। সহকারি রিটার্নিং অফিসার জাকির হোসেন জানান, গোটা পরিস্থিতি এখন প্রশাসনের নিয়ন্ত্রনে রয়েছে। উল্লেখ্য মনিরামপুরে ৫ জন প্রার্থী থাকলেও মূলত: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য নৌকা এবং জেলা কৃষক লীগের সহসভাপতি এস এম ইয়াকুব আলী স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতিকের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা চলছে।

 

 

Lab Scan