মঙ্গলবার সকাল থেকে যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে শুরু হয়েছে সর্বাত্মক অবরোধ

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ডাকে মঙ্গলবার সকাল থেকে যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে শুরু হয়েছে সর্বাত্মক অবরোধ। বর্তমান সরকারের পদত্যাগ, একতরফা প্রহসনের নির্বাচনের তফসিল বাতিলসহ দেশব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর গণগ্রেফতার ও কারাবন্দী নেতাকর্মীদের মুক্তির দাবিতে মঙ্গলবার ভোর ৬ টা থেকে সড়ক,নৌ ও রেলপথে ৩৬ ঘন্টার অবরোধের ডাক দেয় বিএনপি।
প্রচন্ড শীতকে উপেক্ষা করে কাক ডাকা ভোরে যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গণতন্ত্রকামী জনতা সড়ক-মহাসড়কে নেমে আসেন। তারা সেখানে অবস্থান নিয়ে মিছিল স্লোগানের মাধ্যমে রাজপথকে প্রকম্পিত করেন।

মঙ্গলবার সকাল থেকে যশোর-নড়াইল সড়কে যশোর জেলা স্বেচ্ছাসেবক দল, যশোর-বেনাপোল মহাসড়কে যশোর সদর উপজেলা স্বেচ্ছাসেবক দল মিছিল অবরোধের সমর্থনে মিছিল করে। যশোর-খুলনা মহাসড়কে অভয়নগর উপজেলা ও নওয়াপাড়া পৌর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন অবরোধের সমর্থনে মিছিল করে।
এদিকে মঙ্গলবার সকাল থেকে ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদকঃ জাহিদুজ্জামান মনার নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা জেলা সদরের বিভিন্ন সড়কে মিছিল করেন। মেহেরপুর পৌর বিএনপি পৌর সদরের প্রধান প্রধান সড়কে, জীবনগর উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন উপজেলা সদরে, কুষ্টিয়া – রাজবাড়ী মহাসড়কে কুষ্টিয়ার কুমারখালি উপজেলা যুবদল ও ছাত্রদল,চুয়াডাঙ্গা- ঢাকা সড়কে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল, মাগুরা- ঝিনাইদহ সড়কে মাগুরা জেলা যুবদল অবরোধের সমর্থনে মিছিল করে। মঙ্গলবার সকাল থেকে যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সড়ক-মহাসড়কে যাত্রী ও পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

Lab Scan