ভোট ছাড়াই বাঘারপাড়া আ.লীগের নতুন নেতৃত্ব, টু-শব্দটিও করেননি কেউ

স্টাফ রিপোর্টার ॥ তৃণমূলের ভোট ছাড়াই যশোরের বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের শীর্ষ দুই নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। নতুন নেতৃত্বে স্থানীয় সংসদ সদস্য রণজিৎ রায়কে সভাপতি ও তার অনুগত মুক্তিযোদ্ধা হাসান আলীকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। রোববার বাঘারপাড়া মহিলা কলেজ মাঠে দলটির ত্রি-বার্ষিক সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও দলের খুলনা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুর রহমান এ ঘোষণা দেন। এর আগে সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য নেতৃত্ব প্রত্যাশী প্রায় এক ডজন নেতা ব্যাপক প্রচার-প্রচারণা চালালেও নতুন নেতৃত্ব ঘোষণার সময় কেউ টু শব্দটিও করেননি। ফলে কোনো ঝক্কি-ঝামেলা ছাড়াই সিলেকশনে নেতৃত্ব ঘোষণার মাধ্যমে শেষ হয়েছে বাঘারপাড়া আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।
বেলা দুটোয় বাঘারপাড়া মহিলা কলেজ মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য রণজিৎ কুমার রায়। সভায় প্রধান অতিথি ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও দলের খুলনা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতা আব্দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, কেন্দ্রীয় নেতা পারভিন জামান কল্পনা, আব্দুল মজিদ, যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলী রায়হান, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির প্রমুখ।
সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় আব্দুর রহমান বলেন, আওয়ামীলীগকে আন্দোলনের ভয় দেখিয়ে কোন লাভ নেই। আন্দোলন করে খালেদা জিয়ার মুক্তি হবে না। খালেদার মুক্তির মীমাংসা আদালতেই হবে। আন্দোলনের নামে জালাও-পোড়াও করলে তা প্রতিহত করা হবে। তিনি বলেন, আজ মায়ের কোলে থেকে এসে জামাই আদরে যারা আওয়ামী লীগ করছেন, তাদের ৭৫ পরবর্তী আওয়ামী লীগের নেতাদের মধ্যে পার্থক্য কোনো পার্থক্য নেই। তাই এসব ‘জামাইবাবুদের’ এ দলে আর জায়গা হবেনা। যারা ত্যাগী নেতা, তাদেরকেই নেতৃত্বে আনতে হবে।
সম্মেলনে সংসদ সদস্য রণজিৎ রায়কে পুনরায় সভাপতি ও হাসান আলীকে সাধারণ সম্পাদক হিসেবে বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা দেন তিনি। এসময় তিনি হুঁশিয়ারি দেন যারা এ সিদ্ধান্ত মানবেনা, বিশৃঙ্খলা করবে তাদের বিরুদ্ধে দল কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।

ভাগ