ভুল থেকে শিক্ষা নেবেন শিল্পা শেঠী

0

লোকসমাজ ডেস্ক॥ জীবন শিক্ষা দিয়েছে, তিনি শিক্ষা নিয়েছেন। থমকে দাঁড়িয়েছেন। আবার পথ চলেছেন। পর্নোকাণ্ডে স্বামী রাজ কুন্দ্রার গ্রেফতার হওয়াসহ কোনো বাধায় তার পথ আটকাতে পারেনি। ভুল থেকে শিখতে শিখতে এগিয়েছেন তিনি। সেই বার্তাই আরও একবার জানান দিলেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠী।
ইনস্টাগ্রাম স্টোরিতে একটি বইয়ের কয়েকটি পঙক্তি তুলে ধরেছেন শিল্পা। সেখানে লেখা, টুকরো টুকরো ভুল না করলে আমরা কখনোই ঘটনাবহুল জীবন পাব না। কিন্তু সেই ভুলগুলো যাতে খুব বিপজ্জনক না হয় বা অন্যের ক্ষতি না করে, সেই দিকে আমাদের নজর দিতে হবে। কিন্তু ভুল আমাদের হবেই।
নিজেদের ভুলকে দুইভাবে দেখার কথা বলা হয়েছে সেই বইয়ে। ভুল করে অনেকেই সেটাকে ভুলে যেতে পারেন। আবার একটা ভুলকে জীবনের এক কঠিন অভিজ্ঞতা হিসেবেও দেখা যেতে পারে। কারণ সেই ভুলগুলোই অনেক শিক্ষা দিয়ে যেতে পারে।
গত এক মাসেরও বেশি সময় ধরে চলা বিতর্ককে কী তবে এক রকম শিক্ষা হিসেবেই দেখছেন শিল্পা শেঠী? কঠিন পরিস্থিতি কাটিয়ে ঘুরে দাঁড়ানোর শিক্ষা নিচ্ছেন তিনি?কারণ, ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করা লেখা তেমনই ইঙ্গিত করছে। যার শেষে লেখা, আমি ভুল করব। আবার নিজেকে ক্ষমা করব এবং সেই ভুলগুলো থেকে শিখব।
জীবনে ঝড় বয়ে যাওয়ার পরেও ঘুরে দাঁড়িয়েছেন শিল্পা। হাসিমুখে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন তিনি। লড়াই করার, লড়াই করে জেতার জন্য মরিয়া এই জনপ্রিয় বলিউড অভিনেত্রী।

Lab Scan