ভুটানকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ

0

স্পোর্টস ডেস্ক॥ সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে ভুটানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। শুরু থেকে আক্রমণ করে প্রতিপক্ষের জালে একের পর এক গোল দিয়েছে স্বাগতিকরা। গোলাম রব্বানী ছোটনের দল ৮-১ গোলে হারের লজ্জা দিয়েছে ভুটানকে। তৃষ্ণা ও থুইনু দুটি করে গোল করেন। এছাড়া সুলতানা, প্রীতি, মুন্নী ও সাগরিকা একবার করে জাল কাঁপিয়ে দলকে বড় জয় এনে দেন।সোমবার (২০ মার্চ ) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচ ঘড়ির ১৬ মিনিটে প্রথম সাফল্য আসে সুরভী-তৃষ্ণার জুটিতে। বক্সের ভেতর ভুটানি গোলকিপারকে পরাস্ত করেন সুরভী। তার শট লক্ষ্যভ্রষ্ট হচ্ছে দেখে আলতো ছোঁয়ায় বল জালে জড়ান তৃষ্ণা!
২৮ মিনিটে ব্যবধান বেড়ে দ্বিগুণ হয়। নুসরাত জাহান মিতুর দারুণ এক রক্ষণচেড়া পাস থেকে বাঁ প্রান্ত দিয়ে কোনাকুনি শটে দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে দেন তৃষ্ণা।
৩৫ মিনিটে সুলতানা আক্তারের গোলে ব্যবধান ৩-০ করে ফেলে বাংলাদেশ। ৪২ মিনিটে গোল পেয়ে যান সুরভীও। মধ্য মাঠ থেকে কানন রানীর বাড়ানো বল ক্লিয়ার করতে ব্যর্থ হন ভুটানের ডিফেন্ডার চকি ওম। পেছন থেকে দৌঁড়ে গিয়ে বলের নিয়ন্ত্রণ নিয়ে ডান পায়ের মাপা শটে লক্ষ্যভেদ করেন প্রীতি।
বিরতির পর আক্রমণে ধারাবাহিকতা রেখে আরও চারটি গোল করে বাংলাদেশ। ৬০ মিনিটে পোস্ট ছেড়ে বেরিয়ে আসা গোলকিপারকে কাটিয়ে থুইনু মারমা দারুণ প্লেসিং শটে পঞ্চম গোল পান। পরের মিনিটে মুন্নী গোলকিপারের উপর দিয়ে ষষ্ঠ গোল করেন।
৬৪ মিনিটে রক্ষণের ভুলে ভুটানের প্রীতি ঘালি এক গোল শোধ দেন। ৭৬ মিনিটে থুইনু মারমার হেডে সপ্তম গোল করে আবারও ব্যাটন নিজেদের হাতে নেয় বাংলাদেশ।
৮৫ মিনিটে অষ্টম গোল পায় বাংলাদেশ। সাগরিকা গোল করে ভুটানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন। আগামী বুধবার রাশিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

Lab Scan