বড় ডিসপ্লে’র ম্যাকবুক এয়ার আনছে অ্যাপল

0

লোকসমাজ ডেস্ক॥ অ্যাপলের নতুন ডিজাইনের ম্যাকবুক নিয়ে বেশ আলোচনা হচ্ছে। তবে সাম্প্রতিক তথ্য থেকে দেখা যাচ্ছে দুটি সাইজের ম্যাকবুক আনতে পারে অ্যাপল। এদিকে নাইনটুফাইভম্যাক এর সূত্রে জানা যায়, অ্যাপলের ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালটেন্টের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী অ্যাপল ১৫ ইঞ্চি ডিসপ্লের ল্যাপটপ আনতে যাচ্ছে। এটি মূলত আগের ১৩ ইঞ্চির মডেলটির একটু বড় সংস্করণ।
এ বিষয়ে অ্যাপল বিশ্লেষক মিং চি কুয়ো বলেন, রিপোর্টটি বিশ্লেষণ করলে দেখা যায় এর ব্যাপক উৎপাদন আগামী বছর মাঝামাঝি নাগাদ শুরু হতে পারে।
তিনি আরও বলেন, ল্যাপটপটিতে আগের ৩০ ওয়াটের চার্জারই ব্যবহার করা হবে। আবার নতুন ল্যাপটপকে ‘ম্যাকবুক এয়ার’ হিসেবে অভিহিত করা নাও হতে পারে বলে মন্তব্য করেন কুয়ো।
তবে এটি ব্র্যান্ডিং এর চাইতেও বড় কথা হলো যার উৎপাদন এখনও শুরুই হলো না তার এমন ভবিষ্যদ্বানী করা কতটা যুক্তিসংগত— এমনটাই মন্তব্য করেছে সংবাদ মাধ্যম ভার্জ। অবশ্য ব্লুমবার্গ গত বছর প্রকাশ করে যে অ্যাপল তার ১৩ ইঞ্চি ম্যাকবুক এয়ারের নতুন ডিজাইন ১৫ ইঞ্চি ডিসপ্লের ল্যাপটপ উৎপাদনের পরিকল্পনা নিয়েছে।
ভার্জ আরও জানায়, অ্যাপলে বড় ইঞ্চির সাশ্রয়ী ল্যাপটপের কোনও সুযোগ নেই। সেক্ষেত্রে ব্যবহারকারীকে আইবুক জি৪ এবং পাওয়ারবুক জি৪ এর দিকে যেতে হবে। তবে এগুলো উৎপাদন বন্ধ হয়ে গিয়েছে সেই ২০০৬ সালে।

Lab Scan