ব্যাংক লেনদেন চলবে বেলা আড়াইটা পর্যন্ত

0

লোকসমাজ ডেস্ক॥চলমান বিধিনিষেধের মেয়াদ আরো এক সপ্তাহ বাড়িয়ে ৩০ মে পর্যন্ত বর্ধিত করেছে সরকার। বর্ধিত এ মেয়াদে দেশে ব্যাংক লেনদেনের সময় ৩০ মিনিট বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। আগামী ৩০ মে পর্যন্ত ব্যাংক লেনদেনের সময় হবে সকাল ১০ টা থেকে বেলা ২ টা ৩০ মিনিট। রোববার বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে মন্ত্রিসভার সিদ্ধান্তের পর বাংলাদেশ ব্যাংক থেকে প্রজ্ঞাপন জারি করে ব্যাংক লেনদেনের বর্ধিত সময়ের কথা জানানো হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, সকাল ১০ টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। লেনদেন পরবর্তী কার্যক্রমের জন্য বিকেল ৪ টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আগামীকাল সোমবার) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের গত ১৩ এপ্রিল জারি করা প্রজ্ঞাপনের অন্য নির্দেশনাবলি অপরিবর্তিত থাকবে।
এদিকে অন্য একটি প্রজ্ঞাপনে কেন্দ্রীয় ব্যাংক বলেছে, গ্রাহকের স্থায়ী আমানত নগদায়ন, ঋণের কিস্তি জমাগ্রহণসহ অন্যান্য জরুরি আর্থিক সেবা প্রদানের জন্য সোমবার থেকে ৩০ মে পর্যন্ত সাপ্তাহিক ও সরকারী ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানসমূহের ঢাকায় ১টি শাখা ও ঢাকার বাহিরে প্রতি জেলায় সর্বোচ্চ ১ টি শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত খোলা রাখা যাবে। জরুরি গ্রাহক সেবা প্রদান নির্বিঘ্ন রাখার লক্ষ্যে প্রয়োজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানসমূহ স্বীয় বিবেচনায় সম্পন্ন করবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

Lab Scan