বেসরকারি কলেজ ছাত্রদলের ইফতার মাহফিলে নার্গিস বেগমছাক্রদলের প্রতিটি নেতা-কর্মীকে যোগ্যব্যক্তি হিসেবে গড়ে উঠতে হবে

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, ছাত্ররাই দেশ ও জাতির ভবিষ্যৎ। একটি দেশের সরকার যখন অগণতান্ত্রিক ও স্বৈরাচারের পথ অবলম্বন করে তখন ছাত্র সমাজ বা ছাত্র সংগঠন শক্তিশালী হয়ে তার বিরুদ্ধে রুখে দাঁড়ায়। তাদের বয়সটাই হলো অন্যায় অবিচারের বিরুদ্ধে সোচ্চার ও রুখে দাঁড়াবার বয়স। গতকাল বুধবার যশোর শহরের লালদিঘিরপড়স্থ বিএনপি কার্যালয়ে জেলা বেসরকারি কলেজ ছাত্রদল আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, আজ পরিকল্পিতভাবে প্রশ্নপত্র ফাঁসসহ শিক্ষা প্রতিষ্ঠানে নৈরাজ্য সৃষ্টি করে। ছাত্রসমাজকে ধ্বং করা হচ্ছে। কোথাও যোগ্য ব্যক্তির স্থান নেই। টাকার বিনিময়ে অযোগ্য ও মেধাহীন ব্যক্তিরা চাকরি পাচ্ছে। তিনি জাতীয়তাবাদী ছাত্রদলকে জাতির বিবেক ও ভবিষ্যৎ আখ্যা দিয়ে বলেন, প্রয়াত রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান উৎপাদনমুখি শিক্ষা ব্যবস্থার কথা বলেছিলেন। এ জন্য ছাত্রদলের প্রতিটি নেতা-কর্মীকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। নিজেকে সমাজের যোগ্য ব্যক্তি হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, ছাত্রদল জন্মের পর স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে আন্দোলন করে সফল হয়েছিল। আজকের এই অগণতান্ত্রিক ও অসহনশীল সমাজ ব্যবস্থা থেকে মানুষকে পরিত্রাণ দিতে ছাত্রদলকে সুসংগঠিত হয়ে ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে। যার মধ্য দিয়ে দেশের প্রতিটি মানুষ স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারবে। সেই লক্ষ্যে ছাত্রদলের প্রতিটি নেতা-কর্মীকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।
ইফতারপূর্ব আলোচনা সভায় জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পির পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সাবেক ছাত্রদল নেতা শহিদুল বারী রবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমীর ফয়সাল, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ ইমরান, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি তানভীর রায়হান তুহিন, জেলা বেসরকারি কলেজ ছাত্রদল নেতা নিয়াজ মাহমুদ শিশির, এএস রিহাত, আশারুল ইসলাম, ইকবাল হাসান, হৃদয় প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য গোলাম রেজা দুলু, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মকবুল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক নাজমুল হোসেন বাবুল, সদর উপজেলা ছত্রদলের সিনিয়র সহ-সভাপতি আলমগীর হোসেন লিটন প্রমুখ।

ভাগ