বেনাপোল পৌর বিএনপির নির্বাহী কমিটির সভায় অধ্যাপক নার্গিস বেগম: গণতন্ত্র নেই, মানুষের কথা বলার অধিকার নেই দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে

0

মনিরুল ইসলাম মনি, শার্শা (যশোর) ॥ যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, দেশে বর্তমানে গণতন্ত্র নেই, মানুষের কথা বলার স্বাধীনতা নেই, দীর্ঘ দিন ধরে দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। গতকাল শনিবার বেনাপোল পৌর বিএনপির নির্বাহী কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এদিন বেলা ১১ টার দিকে বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। বেনাপোল পৌর বিএনপির সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, নিত্যপণ্যের মূল্য হু হু করে বাড়ছে, এক রাতে জ্বালানি তেলের মূল্য সরকার ১৫ টাকা বাড়িয়েছে, সরকারের বিরুদ্ধে কথা বলা যাচ্ছে না, সব মিলিয়ে দেশের মানুষ ভালো নেই। তিনি বলেন,জনগণের অধিকার ও গণতন্ত্রের পুনরুদ্ধার করতে হবে, মানুষের ভোটের অধিকার ফেরাতে হবে, সাবেক সফল প্রধানমন্ত্রীকে মুক্ত করতে হবে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফেরাতে হবে। তাই তৃণমূল পর্যায়ে সকল নেতাকর্মীকে অতীতের সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে দলকে শক্তিশালী হওয়ার আহ্বান জানিয়ে অধ্যাপক নার্গিস বেগম বলেন, নির্দলীয় নিরপেক্ষ একটি সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে রাজপথে নামতে হবে, এর জন্য সকল নেতাকর্মীকে প্রস্তুত থাকতে হবে।
নির্বাহী কমিটির সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, যশোর জেলা বিএনপির সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সাবেক দফতর সম্পাদক, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য মফিকুল হাসান তৃপ্তি, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ, যশোর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মিজানুর রহমান খান, যশোর নগর বিএনপির আহ্বায়ক ও সাবেক মেয়র মারুফুল ইসলাম মারুফ, যুগ্ম আহ্বায়ক মুণির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, বেনাপোল পৌর বিএনপি নেতা ইছাহক মিয়া, আব্দুল মালেক, শেখ আব্দুর সবুর প্রমুখ। নির্বাহী কমিটির এ সভায় শার্শা উপজেলা বিএনপি আহ্বায়ক খায়রুজ্জামান মধু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবুল হাসান জহির, যশোর নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক খায়রুল বাশার শাহীন, বিএনপিনেতা আলী হোসেন মদনসহ বেনাপোল পৌর বিএনপির সকল ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। সভায় প্রধান অতিথি যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম আগের কমিটি বিলুপ্ত করে ২ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন। কমিটিতে নাজিম উদ্দিনকে আহ্বায়ক, মো. শাহাবুদ্দিনকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক নির্বাচিত করা হয়।্ কমিটিতে বেনাপোল পৌর ওয়ার্ডের সকল সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাধারণ সদস্য করার সিদ্ধান্তসহ নতুন আহ্বায়ক কমিটি আগামী ৩ দিনের মধ্যে মিটিং করে প্রতিটি ওয়ার্ড কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় বেনাপোল পৌর বিএনপির প্রয়াত ১৬ জন নেতাকর্মীর মৃত্যুতে তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়।


এদিকে আমাদের ঝিকরগাছা (যশোর) সংবাদদাতা জানান, শনিবার বিকেলে ঝিকরগাছা ও পৌর বিএনপির যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। সভায় তিনি বলেছেন, আন্দোলন সংগ্রামের মাধ্যেমেই বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করতে হবে। তার জন্য যুবকদেরকে এগিয়ে আসতে হবে। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে আরও বলেন, বর্তমান সরকার বন্দুকের নলের ওপর ভর করে টিকে আছে। ফলে সময়ের সাহসী সন্তানরাই পারবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ অনুসরণ করে সবাইকে একত্রিত করে ইস্পাত কঠিন ঐক্য ও আন্দোলনের মাধ্যমে জুলমবাজ এ সরকারের পতন ঘটাতে। তাই আগামীতে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে তরুণদেরকে অগ্রাধিকার দিয়ে নতুন কমিটি করতে হবে। উপজেলা বিএনপির আহ্বায়ক মোর্তজা এলাহী টিপুর সভাপতিত্বে যৌথসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু ও জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন। এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক যুগ্ম-সম্পাদক আলহাজ মিজানুর রহমান খাঁন, নগর বিএনপির আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র মারুফুল ইসলাম, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, খাইরুল বাশার শাহিন। এসময় উপস্থিত ছিলেন, ঝিকরগাছা উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক খোরশেদ আলম, সরদার শহিদুল ইসলাম, মুরাদুন্নবী মুরাদ, ইমরান সামাদ নিপুন, আশফাকুজ্জামান খাঁন রনি, পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম, রুহুল আমীন সুজন, হুমায়ুন কবীর, হাবিবুর রহমান মন্টু, আরমান হোসেন কাকন, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কাজী আব্দুস সাত্তার, খাইরুজ্জামান মিনু, এনামুল হক, ইসমাইল হোসেন সোহাগ, আবু দাউদ, নুর মোহাম্মদ, আহম্মেদ আলী শাহিন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান নাহিদ আক্তার, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য হিরামনি আক্তার, রওফুনেছা প্রমুখ। সভায় আগামী ১৫ নভেম্বর বিকেল ৩টায় পৌর বিএনপি ও ১৭ নভেম্বর সকাল ১০টায় উপজেলা বিএনপির নির্বাহী কমিটির পুনরায় সভা অনুষ্ঠিত হবে বলে উপজেলা বিএনপির আহ্বায়ক মোর্তজা এলাহী টিপু ও পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম জানিয়েছেন।

Lab Scan