বুনাগাতী বাজারে আগুনে ভষ্মীভূত নয়টি দোকান

0

শালিখা (মাগুরা) সংবাদদাতা॥ মাগুরার শালিখা উপজেলার বুনাগাতী বাজারে আগুনে ৯টি দোকান পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। শনিবার রাত ২ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।
অগ্নিকান্ডে চন্দন কুন্ডুর মুদি দোকান, বরুন কুন্ডুর মুদি দোকান ও মুদি মালের গুদাম, দিবাশিষের মুদি দোকান, শাহ আলম ডেন্টাল কেয়ার, উজ্জ্বল র্ফামেসি, প্রশিষ কুন্ডুর চালের আড়ত, গৌতম নাথের কাপড়ের দোকান, উজ্জ্বল শিকদারের ধান-পাটের গুদাম এবং মনু মিয়ার মুদি দোকান ভস্মীভূত হয়।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, আগুনে তাদের মুদি দোকান ও গুদামসহ ৯টি ব্যবসায়ী প্রতিষ্ঠান ভষ্মীভূত হয়েছে। এতে সব মিলে আমাদের প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও বাজারের পাহারাদার জাহিদুল ইসলাম জানান, রাত ২টার দিকে আমরা হঠাৎ আগুন দেখে ফায়ার সার্ভিসে যোগাযোগ করার চেষ্টা করে তা না করতে পেরে আমি ৯৯৯- এ ফোন দিই। এরপর ৩টা ১৪ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের গাড়ি আসে। ততোক্ষণ পুড়ে সব শেষ।
বুনাগাতী ইউপি চেয়ারম্যান বখতিয়ার লস্কর জানান , বাজারে নিরাপত্তা কর্মীরা আমাকে ফোন দিলে আমি সাথে সাথেই ফায়ার সার্ভিসে ফোন দিই। কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা রাত ৩ টার পর ঘটনাস্থলে পৌঁছায়। ততোক্ষণ ১০টি দোকান ভষ্মীভূত হয়ে যায়।
মাগুরা ফায়ার সার্ভিসের স্টেশন কর্তকর্তা সোহাগুজ্জামান জানান, শনিবার দিবাগত রাত আড়াই টার দিকে খবর পেয়ে সেখানে গিয়ে ১ঘন্টা চেষ্টা করে আগুণ নিয়ন্ত্রণে আনি। ধারণা করা হচ্ছে অতিরিক্ত গরমে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। পরবর্তীতে পুরো মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। তবে অনুমান করা যাচ্ছে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হবে।

Lab Scan