বিশ্বকাপ খেলতে উড়াল দিলো মেয়েরা

0

লোকসমাজ ডেস্ক॥ ওয়ানডে বিশ্বকাপ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে বৃহস্পতিবার ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। করোনা পজিটিভ হওয়ায় এই যাত্রায় যেতে পারেননি তিনজন। এর মধ্যে একজন ক্রিকেটার। বাকি দুইজন সহকারী কোচ ও ট্রেইনার।
নিউজিল্যান্ডে আট দলের টুর্নামেন্ট শুরু হতে বাকি এখনো এক মাস। তবে কোয়ারেন্টিন শেষে কন্ডিশনের সাথে মানিয়ে নিতে ও পর্যাপ্ত প্রস্তুতি নিতে আগেভাগেই রওনা দিয়েছে দল।কোভিড আক্রান্ত যারা দলের সাথে যেতে পারেননি তাদের সুযোগ শেষ হয়ে যায়নি। এমনটাই আশা ব্যক্ত করেছেন বিসিবি পরিচালক ও উইমেন’স উইংয়ের প্রধান শফিউল আলম। তিনি বলেন, ‘আমাদের মহিলা দল নিউজিল্যান্ড যাচ্ছে। গতকাল একজন খেলোয়াড় এবং দুইজন অফিশিয়াল, তাদের করোনা টেস্টে পজিটিভ এসেছে। আমরা আশা করছি, আট দিন পর আবার তাদের পরীক্ষা করানো হবে এবং তখন তারা নিউজিল্যান্ডের উদ্দেশে ১৪ বা ১৫ তারিখ যাত্রা করবে।’
আগামী ৪ মার্চ থেকে শুরু হবে নারীদের ওয়ানডে বিশ্বকাপ। বাংলাদেশের মিশন পরদিন ৫ মার্চ থেকে।
আট দলের টুর্নামেন্ট। লিগ পদ্ধতিতে প্রত্যেকে খেলবে সব দলের বিরুদ্ধে। সেরা চার দল উঠবে সেমিফাইনালে। বাংলাদেশের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডানেডিনে। ৭ মার্চ দ্বিতীয় ম্যাচ স্বাগতিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে।
বাংলাদেশ ছাড়া ওয়ানডে বিশ্বকাপে বাকি সাত দল হচ্ছে- নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।

Lab Scan