বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ শুরু আজ

0

স্টাফ রিপোর্টার॥ বিএনপির ডাকে আজ রোব ও সোমবার ফের ৪৮ ঘণ্টার টানা অবরোধ শুরু হয়েছে । গত ২ নভেম্বর এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী।
এর আগে ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় শুক্রবার সকাল ছয়টায়। শনিবার কোনো কর্মসূচি না রেখে বিএনপি শুক্রবার জুমার নামাজের পর তাদের চলমান আন্দোলনে নিহত এবং আহতদের জন্য দোয়া ও মোনাজাতের কর্মসূচি দেয়।
বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, ২৮ অক্টোবর মহাসমাবেশের আগ পর্যন্ত তাদের নভেম্বরের আগে কোনো কঠোর কর্মসূচির পরিকল্পনা ছিল না। পরিস্থিতির কারণে তারা পরের দিন রোববার সকাল সন্ধ্যা হরতাল দেয়। এরপর একদিন বিরতি দিয়ে তারা মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ৭২ ঘন্টার অবরোধ কর্মসূচি পালন শুরু করে।
এর ধারাবাহিকতায় দলটি আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে। বিএনপি নেতারা বলছেন, নির্বাচনের তফসিল ঘোষণা পর্যন্ত তারা এভাবেই টানা কর্মসূচিতে থাকবেন।
নির্বাচনের তফসিল যদি শেষ পর্যন্ত ঘোষণা করা হয় তাহলেও তারা একই ধরনের কঠোর আন্দোলন চালিয়ে যাবেন। বিএনপির তৃণমূল এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা কর্মীরা মনে করেন, দলের মহাসচিবসহ শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতা কারাগারে থাকলেও আন্দোলন চালিয়ে নিতে কোনো সমস্যা হবে না।

 

Lab Scan