বিএনপিকে নির্বাচনে আনতে বিদেশে ধরনা দেওয়ার দরকার নেই: মির্জা ফখরুল

0

লোকসমাজ ডেস্ক॥ আওয়ামী লীগই বিদেশিদের কাছে ধরনা দেয়, বিএনপি নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপিকে নির্বাচনে আনতে যুক্তরাষ্ট্রে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের প্রকাশ্যে অনুরোধই প্রমাণ করে যে আওয়ামী লীগই বিদেশিদের কাছে ধরনা দেয়। বুধবার (৬ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, দুভার্গ্য আমাদের আজকে পররাষ্ট্রমন্ত্রী আমেরিকায় গিয়েছেন, সে দেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তিনি ধরনা দিয়েছেন এবং অনুরোধ করেছেন, বাংলাদেশের গণতন্ত্রের জন্য বিএনপিকে নির্বাচনে নিয়ে আসতে হবে।তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে বক্তব্য রাখেন, বিএনপি নাকি বিদেশিদের কাছে ধরনা দেয়। আজকে প্রকাশ্যে আমেরিকায় বসে, একেবারে সবার সামনে ধরনা দিচ্ছে। আজকে পরিষ্কার, বিদেশিদের কাছে যারা ধরনা দেয় তারা আওয়ামী লীগ এবং তাদের বন্ধু। বিএনপি মহাসচিব বলেন, আমেরিকার কাছে ধরনা দেওয়ার কোনো দরকার নাই। বাংলাদেশেই প্রথম কাজটি করুন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া, যিনি গণতন্ত্রের মাতা- তাকে মুক্ত করুন। যতগুলো মিথ্যা মামলা রয়েছে তা প্রত্যাহার করুন এবং নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। একই সঙ্গে আপনারা পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচনের জন্য নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। এটা হলো আপনাদের প্রথম কাজ।
মির্জা ফখরুল বলেন, আজকে এ সংকট উত্তরণের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন ঐক্য। রাজনৈতিক দলগুলো শুধু নয়, জনগণের ঐক্য দরকার। খালেদা জিয়াকে মুক্ত করে, সব মামলা প্রত্যাহার এবং নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ক্ষমতা হস্তান্তর করতে হবে। সড়কে নিরাপত্তা দিতে সেতু মন্ত্রণালয় ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রতিদিন অত্যন্ত সুন্দর ভাষায় কনফারেন্স করেন। কিন্তু তার মন্ত্রণালয় সবচেয়ে বেশি এবং ভয়াবহভাবে ব্যর্থ হয়েছে। ঢাকা শহরসহ সারা দেশে সড়কে নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে গিয়েছেন উল্লেখ করে মির্জা ফখরুল তার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

Lab Scan